বাংলা নিউজ > ঘরে বাইরে > Gold Prices: তিনদিনে বেড়েছিল ১,০০০ টাকা, আজ ভারতে কমে গেল সোনার দাম, কলকাতায় দর কত?

Gold Prices: তিনদিনে বেড়েছিল ১,০০০ টাকা, আজ ভারতে কমে গেল সোনার দাম, কলকাতায় দর কত?

তিনদিনে বেড়েছিল ১,০০০ টাকা, আজ ভারতে কমে গেল সোনার দাম। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Gold and Silver price in Kolkata: গত সপ্তাহের ঊর্ধ্বমুখী প্রবণতা কাটিয়ে সপ্তাহের প্রথম কর্মদিবসে সোমবার ভারতীয় বাজারে কমল সোনার দাম। কলকাতায় রুপো এবং সোনার দাম কত থাকল, তা দেখে নিন।

সোমবার ভারতীয় বাজারে কমল সোনার দাম। গত সপ্তাহের ঊর্ধ্বমুখী প্রবণতা কাটিয়ে এমসিএক্স সূচকে সপ্তাহের প্রথম কর্মদিবসে ১০ গ্রাম সোনার দাম ০.৫ শতাংশ কমে ৫১,৪০৬ টাকায় ঠেকেছে। তবে বেড়েছে রুপোর দাম। এক কিলোগ্রাম রুপোর দাম ০.৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮,০৩২ টাকা।

গত তিনটি সেশনে ভারতীয় বাজারে ১০ গ্রাম সোনার দাম ১,০০০ টাকা বৃদ্ধি পেয়েছিল। বিশ্ব বাজারেও বেড়েছিল সোনার দাম। যা তিন সপ্তাহের সর্বোচ্চ স্তরে পৌঁছে গিয়েছিল। তবে সোমবার এক আউন্স স্পট গোল্ডের দাম ১,৭৫৫.৫৯ ডলারে অবিচল আছে। অন্যান্য মূল্যবান ধাতুর মধ্যে কমেছে রুপোর দাম। এক আউন্স রুপোর দাম ০.৫ শতাংশ কমে ঠেকেছে ২০.২২ ডলারে।

মেহতা ইক্যুইটিজের ভাইস প্রেসিডেন্ট (কমোডিটিজ) রাহুল কালান্ত্রি বলেছেন, ‘(বিশ্ব বাজারে এক আউন্স) সোনা সমর্থন পাচ্ছে ১,৭৫১ ডলার থেকে ১,৭৪০ ডলারের স্তরে। ১,৭৭৪ ডলার থেকে ১,৭৮২ ডলারের স্তরে বাধা পাচ্ছে। (এক আউন্স) রুপো সমর্থন পাচ্ছে ১৯.৮৮ ডলার থেকে ১৯.৬৫ ডলারের স্তরে। ২০.৪ ডলার থেকে ২০.৫৫ ডলারের স্তরে বাধা পাচ্ছে এক আউন্স রুপো। ভারতীয় মুদ্রার নিরিখে ১০ গ্রাম সোনা সমর্থন পাচ্ছে ৫১,১৫০ টাকা থেকে ৫০,৮২০ টাকার স্তরে। ৫১,৬৮০ টাকা থেকে ৫১,৮৪০ টাকার স্তরে বাধা পাচ্ছে। এক কিলোগ্রাম রুপোর সমর্থন পাচ্ছে ৫৭,৫৫০ টাকা থেকে ৫৬,৯৪০ টাকার স্তরে। ৫৮,৯৮০ টাকা থেকে ৫৯,৫১০ টাকায় বাধা পাচ্ছে।’

(ভারত এবং কলকাতায় সোনা ও রুপোর দাম কত থাকছে? রোজ দেখুন এখানে)

সোমবার কলকাতায় বাজার খোলার সময় সোনা এবং রুপোর দাম (জিএসটি ছাড়া) কত পড়ছে, তা দেখে নিন -

• ২৪ ক্যারাট, পাকা সোনা (১০ গ্রাম)- ৫২,২৫০ টাকা।

• ২২ ক্যারাট, গয়না সোনা (১০ গ্রাম) – ৪৯,৬০০ টাকা।

• ২২ ক্যারাট, হলমার্ক সোনার গয়না (১০ গ্রাম)- ৫০,৩৫০ টাকা।

• এক কিলোগ্রাম রুপোর বাট - ৫৮,৪৫০ টাকা।

• এক কিলোগ্রাম খুচরো রুপো - ৫৮,৫৫০ টাকা।

বন্ধ করুন