বাংলা নিউজ > ঘরে বাইরে > Gold prices today: হুড়মুড়িয়ে পতন সোনার, ৯ মাসে সবথেকে সস্তা হলুদ ধাতু! বাড়ল রুপোর দাম

Gold prices today: হুড়মুড়িয়ে পতন সোনার, ৯ মাসে সবথেকে সস্তা হলুদ ধাতু! বাড়ল রুপোর দাম

হুড়মুড়িয়ে পতন সোনার, ৯ মাসে সবথেকে সস্তা হলুদ ধাতু! বাড়ল রুপোর দাম। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি)

Gold and Silver Prices on 12th July, 2022: উত্থান হয়েছে মার্কিন ডলারের। তার জেরে বিশ্ব বাজারের হুড়মুড়িয়ে পতন সোনার। গত সেপ্টেম্বরের পর সবথেকে কমে গিয়েছে হলুদ ধাতুর দাম। তবে বেড়েছে রুপোর দর। ভারত এবং কলকাতার বাজারে দাম কত থাকল?

প্রায় ২০ বছরের সর্বোচ্চ স্তরে পৌঁছে গিয়েছে মার্কিন ডলার। তার জেরে বিশ্ব বাজারে ন'মাসে সবথেকে সস্তা হয়ে গেল সোনা। অর্থাৎ গত সেপ্টেম্বরের পর সবথেকে কমে গিয়েছে সোনার দাম (এক আউন্সের দাম ১,৭২২.৩৬ ডলার)। আপাতত এক আউন্স স্পট গোল্ডের দাম ১,৭৩৪.৯৭ ডলারে ঠেকেছে। তারইমধ্যে রুপোর দাম ০.৩ শতাংশ বেড়ে ১৯.১৪ ডলারে ঠেকেছে।

মঙ্গলবার (১২ জুলাই, ২০২২) কলকাতার খুচরো বাজারে সোনা এবং রুপোর দাম কত টাকা পড়ছে (জিএসটি ছাড়া)?

• ২৪ ক্যারাট, পাকা সোনা (১০ গ্রাম)- ৫১,৪৫০ টাকা।

• ২২ ক্যারাট, গয়না সোনা (১০ গ্রাম) – ৪৮,৮০০ টাকা।

• ২২ ক্যারাট, হলমার্ক সোনার গয়না (১০ গ্রাম)- ৪৯,৫৫০ টাকা।

• এক কিলোগ্রাম রুপোর বাট - ৫৭,২০০ টাকা।

• এক কিলোগ্রাম খুচরো রুপো - ৫৭,৩০০ টাকা।

(ভারত এবং কলকাতায় সোনা ও রুপোর দাম কত থাকছে? রোজ দেখুন এখানে)

ভারতে সোনা এবং রুপোর দাম

মঙ্গলবার ভারতীয় বাজারে সামান্য বেড়েছে সোনার দাম। এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম ৬১ টাকা বা ০.১২ শতাংশ বেড়ে ৫০,৭০৫ টাকায় ঠেকেছে। তবে সস্তা হয়েছে রুপো। এক কিলোগ্রাম রুপোর দাম ০.৭৮ শতাশ বা ৪৪২ টাকা কমে ৫৬,৪৮৩ টাকায় নেমে গিয়েছে।

বিশ্ব বাজারের রেশ ধরে গত সপ্তাহের স্তর থেকে ভারতীয় বাজারে কমেছে সোনার দাম। কেন্দ্র আচমকা সোনার আমদানি শুল্ক বাড়িয়ে দেওয়ায় গত সপ্তাহে ভারতীয় বাজারে ১০ গ্রাম সোনার দাম ৫২,৬০০ টাকার স্তরে পৌঁছে গিয়েছিল। সেখান থেকে কমে আপাতত ৫০,৭০০ টাকার স্তরে ঠেকেছে হলুদ ধাতু।

ঘরে বাইরে খবর

Latest News

Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা? নেত্রীর নির্দেশ বলে কথা! গাড়ি ছেড়ে সাইকেলে কোচবিহারের প্রাক্তন তৃণমূল MP মুখে হাসি, বারন্দায় পাশাপাশি দাঁড়িয়ে… বিচ্ছেদের পর ফের কাছাকাছি ইন্দ্রনীল-বরখা আগেই যিশু জানিয়েছিলেন ২ সুন্দরীর থেকে প্রেম প্রস্তাব পেলে ফেরাবেন না! কারা তাঁরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.