বাংলা নিউজ > ঘরে বাইরে > অক্ষয় তৃতীয়ার আগে আরও বাড়ল সোনার দাম, শুরুতে কমলেও উত্থান রুপোর

অক্ষয় তৃতীয়ার আগে আরও বাড়ল সোনার দাম, শুরুতে কমলেও উত্থান রুপোর

অক্ষয় তৃতীয়ার দিনদশেক আগে ভারতীয় বাজারে বাড়ল সোনা এবং রুপোর দাম। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি)

শুক্রবার ভারতীয় বাজারে বেড়েছে সোনা এবং রুপোর দাম। বিশেষজ্ঞদের মতে, মুদ্রাস্ফীতি, বিয়ের মরশুম এবং অক্ষয় তৃতীয়ার জেরে সোনার দাম বাড়বে বলে মনে করা হচ্ছে। বাংলা পঞ্জিকা অনুযায়ী, আগামী ১৯ বৈশাখ বা ৩ মে অক্ষয় তৃতীয়া পড়েছে।

অক্ষয় তৃতীয়ার দিনদশেক আগে ভারতীয় বাজারে বাড়ল সোনা এবং রুপোর দাম। শুক্রবার এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম ১৩৭ টাকা বা ০.২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২,৫৫০ টাকা। রুপোর উত্থান অবশ্য অনেকটাই কম। এক কিলোগ্রাম রুপোর দাম ২৬ টাকা বা ০.০৪ শতাংশ বেড়ে ঠেকেছে ৬৭,১৫১ টাকায়।

সপ্তাহের শেষ কর্মদিবসে বাজার খোলার পর প্রাথমিকভাবে ১০ গ্রাম সোনার দাম ০.২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছিল ৫২,৪৯৮ টাকা। সেই উত্থান এখনও জারি আছে। তবে প্রাথমিকভাবে রুপোর দাম কমেছিল। ০.১ শতাংশ কমে এক কিলোগ্রাম রুপোর দাম ৬৭,০৫০ টাকায় ঠেকেছিল। যদিও সেখান থেকে উঠেছে রুপোর দামের গ্রাফ। বিশেষজ্ঞদের মতে, মুদ্রাস্ফীতি, বিয়ের মরশুম এবং অক্ষয় তৃতীয়ার জেরে আপাতত সোনার দাম বাড়বে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Akshaya Tritiya 2022: ৫০ বছর পর অক্ষয় তৃতীয়ায় তৈরি হবে অভূতপূর্ব সংযোগ, শুভ সময় ও যোগের গুরুত্ব জানুন

অক্ষয় তৃতীয়া কবে?

বাংলা পঞ্জিকা অনুযায়ী, আগামী ১৯ বৈশাখ বা ৩ মে অক্ষয় তৃতীয়া পড়েছে। দেখে নিন, অক্ষয় তৃতীয়ার শুভ সময় -

১) সকাল ৮ টা ২২ মিনিট থেকে সকাল ১০ টা ১৪ মিনিট।

২) বেলা ১২ টা ৫১ মিনিট থেকে দুপুর ১ টা ১০ মিনিট।

৩) দুপুর ৩ টে ২৯ মিনিট থেকে বিকেল ৫ টা ১৩ মিনিট।

৪) রাত ৯ টা থেকে রাত ১১ টা ১১ মিনিট।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আবার শিক্ষক নিয়োগের পথে হাঁটতে চলেছে এসএসসি, আইনি পরামর্শ নেওয়া হচ্ছে মা হতে চাই! ডিভোর্সের খবরে সিলমোহর, জোড়া সন্তান মানুষ করতে ইচ্ছুক শোলাঙ্কি আমেরিকায় পড়তে গিয়ে খুন নৃত্যশিল্পী অমরনাথ! রহস্যময় ফোন থেকে কী জানল পরিবার? রঞ্জি না খেলায় ইশান, শ্রেয়সের বিরুদ্ধে বিসিসিআই-এর কড়া পদক্ষেপকে সমর্থন কপিলের ব্যান্ডেল স্টেশনে রেখে দিয়েছিল ছেলে, বৃদ্ধাকে ২ মাস পর বাড়ি ফেরাল প্রশাসন সন্দেশখালি কাণ্ডে রামমোহন রায়ের আত্মা কাঁদছে, মুসলিম অহংকার ভাঙবে- কী বললেন মোদী ঘুমে ঢুলছিলাম!প্রাক্তন Intel India কর্তার সাইকেলে ধাক্কা, কী বললেন ক্যাব চালক? অনন্ত আম্বানির প্রাক-বিবাহ অনুষ্ঠানে সচিন-ধোনি-হার্দিকরা, ভাইরাল মাহির নতুন লুক মার্চ মাসে ভানু সপ্তমী কবে, জেনে নিন এই ব্রতর সঠিক তারিখ ও গুরুত্ব ‘আমিও তো রূপের ছবি…’, কোন ভয়ে ছেলের ফোটো অনলাইনে দিতে চান না রূপম-পত্নী রূপসা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.