বাংলা নিউজ > ঘরে বাইরে > আবারও বাড়ল সোনার দাম, বিয়েতে উপহারের জন্য এখনই কিনবেন? পরে কি আরও বাড়বে?
বিয়ের মরশুমের মধ্যেই বিশ্বে চেপে বসেছে ওমিক্রনের আতঙ্ক। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বিয়ের মরশুমের মধ্যেই বিশ্বে চেপে বসেছে ওমিক্রনের আতঙ্ক। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আবারও বাড়ল সোনার দাম, বিয়েতে উপহারের জন্য এখনই কিনবেন? পরে কি আরও বাড়বে?

বিয়ের মরশুমের মধ্যেই বিশ্বে চেপে বসেছে ওমিক্রনের আতঙ্ক।

বিয়ের মরশুমের মধ্যেই বিশ্বে চেপে বসেছে ওমিক্রনের আতঙ্ক। তার জেরে সপ্তাহের শুরুতেই ভারতীয় বাজারে বাড়ল সোনা এবং রুপোর দাম। সোমবার এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম ০.৬৬ টাকা বা ৩১৫ টাকা বেড়ে হয়েছে ৪৭,৯০০ টাকা। এক কিলোগ্রাম রুপোর দাম আবার ১.২৫ শতাংশ বা ৭৭৫ টাকা বেড়ে ৬২,৮২০ টাকায় ঠেকেছে।

মোতিলাল ওসওয়ালের কমোডিটি রিসার্চের ভাইস-প্রেসিডেন্ট অমিত সাজেজা জানিয়েছেন, নয়া বি.১.১.৫২৯ প্রজাতির করোনাভাইরাসের জেরে যে উদ্বেগ তৈরি হয়েছে, তার জেরেই বেড়েছে সোনার দাম। বিশ্বব্যাপী মূল্যবৃদ্ধি এবং মার্কিন ডলারের নিরিখে ভারতীয় মুদ্রা দুর্বল হওয়ার কারণে এমনিতেই সহায়তা পাচ্ছিল হলুদ ধাতু। তাঁর ধারণা, আগামী দেড় মাসে আরও দুর্বল হতে পারে টাকা। 

একইসুরে আইআইএফএল সিকিউরিটিজের কমোডিটি অ্যান্ড কারেন্সি ট্রেডের ভাইস-প্রেসিডেন্ট অনুজ গুপ্তা জানান, বিশ্বব্যাপী মূল্যবৃদ্ধি, সুদ নিয়ে মার্কিন কেন্দ্রীয় ব্যাঙ্ক ফেডেরাল রিজার্ভের অবস্থান এবং মার্কিন ডলারের নিরিখে ভারতীয় মুদ্রার দুর্বলতার কারণে সহায়তা পাচ্ছিল সোনার দাম। ওমিক্রনকে ঘিরে যে আতঙ্ক তৈরি হয়েছে, তাতে আরও সহায়তা পাবে হলুদ ধাতু। সেই পরিস্থিতিতে আগামী এক মাসে ১০ গ্রাম সোনার দাম ৪৯,৭০০ টাকার স্তরে পৌঁছে যেতে পারে। পরবর্তী ত্রৈমাসিক বা চলতি অর্থবর্ষের শেষে ৫২,০০০ টাকা ছুঁয়ে ফেলতে পারে ১০ গ্রাম সোনার দাম।

বন্ধ করুন