বাংলা নিউজ > ঘরে বাইরে > ভ্যালেন্টাইনস ডে'তে ছ্যাঁকা সোনার! একধাক্কায় ৩ মাসে সবথেকে দামী হল হলুদ ধাতু

ভ্যালেন্টাইনস ডে'তে ছ্যাঁকা সোনার! একধাক্কায় ৩ মাসে সবথেকে দামী হল হলুদ ধাতু

ভ্যালেন্টাইনস ডে'তে ছ্যাঁকা সোনার! একধাক্কায় ৩ মাসে সবথেকে দামী হল হলুদ ধাতু। (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

রুপোও রেহাই দিচ্ছে না।

ভ্যালেন্টাইনস ডে'তে ভারতের বাজারে একলাফে অনেকটা বাড়ল সোনার দাম। অনেকটা বেড়েছে রুপোর দরও। সোমবার (দুপুর দুটো নাগাদ) এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম ১.০৬ শতাংশ বা ৫২২ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৪৯,৬৩৬ টাকা। সেইসঙ্গে এক কিলোগ্রাম রুপোর দাম ১.৫ শতাংশ বা ৯৪৬ টাকা বেড়ে ৬৩,৯৩৪ টাকা ঠেকেছে।

ভারতীয় বাজারে সোনা এবং রুপোর দামের প্রসঙ্গে দিনের শুরুতে মেহতা ইক্যুইটিজের ভাইস প্রেসিডেন্ট (রিসার্চ) প্রশান্ত তাপসে বলেছেন, 'ভারতীয় মুদ্রার নিরিখে ৪৮,৭৯৩ টাকা থেকে ৪৯,৪৭৩ টাকার স্তরে সমর্থন পাচ্ছে সোনা। বাধা পাচ্ছে ৪৯,২৮৪ টাকা থেকে ৪৯,৫৫৫ টাকার স্তরে। এক কিলোগ্রাম রুপো ৬২,৩২৪ টাকা থেকে ৬১,৬৫৯ টাকার স্তরে সমর্তন পাচ্ছে। বাধা পাচ্ছে ৬৩,৩৫৭ টাকা থেকে ৬৩,৭২৫ টাকায়।'

তারইমধ্যে বিশ্ব বাজারেও ঊর্ধ্বমুখী আছে সোনা। এক আউন্স স্পট গোল্ডের দাম ১,৮৫৯ ডলারে ঠেকেছে। যা তিন মাসের সর্বোচ্চ স্তরে পৌঁছে গিয়েছে। বিশেষজ্ঞদের মতে, মার্কিন ডলারের কারণে সোনার উত্থান কিছুটা থমকে গিয়েছে। অন্যান্য মূল্যবান ধাতুর মধ্যে বেড়েছে রুপো এবং হিরের দাম। এক আউন্স রুপোর দাম ০.৭ শতাংশ বেড়ে হয়েছে ২৩.৭৪ ডলার।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আমাদের সম্মতি ছাড়া রাম রহিমকে আর প্যারোলে মুক্তি দেবেন না, কড়া হাইকোর্ট আর্টিকেল ৩৭০-এর অ্যাকশন দৃশ্যের শ্যুট শেষ হতেই ইয়ামি-আদিত্য পান সুখবর!বললেন কী? মেয়েদেরও টেস্টের জন্য তৈরি করবে BCCI, ৬ বছর পরে হচ্ছে ঘরোয়া লালবলের টুর্নামেন্ট মিষ্টি না খেলেও কেন বেড়ে যায় ব্লাড সুগার? কেন হয় এমন? কীভাবে সামলাবেন গোড়ালি ভেঙেছে ধর্মেন্দ্রর? ডিলিট করা ছবি থেকে শুরু জল্পনা সরকারি সুবিধা পেতে হবে তো! তাই তড়িঘড়ি জামাইবাবুকেই বিয়ে করলেন মহিলা ব্যাগ রাখা ছিল, পুলিশের সন্দেহ IED,রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ নিয়ে আর কী বললেন CM বস তোমাকে মেদ ঝরাতে হবে- কোন ক্রিকেটারকে পরামর্শ দিয়েছিলেন রবি শাস্ত্রী নারী নির্যাতন থেকে বাংলাকে বঞ্চনা নিয়ে আক্রমণে তৃণমূল, জবাব দিল প্রধানমন্ত্রীকে তখন দীপিকা-রণবীরের প্রেম, জুটির ছবি থেকে বাদ যান ক্যাট! দীপু-র নির্দেশেই ঘটে সব?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.