বাংলা নিউজ > ঘরে বাইরে > বিয়ের মরশুমে সস্তা হল সোনা, রেকর্ড দরের থেকে কলকাতায় কতটা কম হলুদ ধাতুর দাম?
ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই
ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই

বিয়ের মরশুমে সস্তা হল সোনা, রেকর্ড দরের থেকে কলকাতায় কতটা কম হলুদ ধাতুর দাম?

  • রুপোর দাম এদিন কিলোতে ১০০ টাকা কমেছে গত সেশনের তুলনায়।

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ ফিউচারে সোনার দাম আজ কিছুটা কমল। গত সেশনের তুলনায় প্রতি দশ গ্রামে প্রায় ৩৭০ টাকা পতন হয় সোনার। এর জেরে হলুদ ধাতুর দাম ১০ গ্রাম প্রতি দর দাঁড়ায় ৪৯,১০০ টাকা। এদিকে রুপোর দাম এদিন কিলোতে ১০০ টাকা কমেছে গত সেশনের তুলনায়। কলকাতায় কেজি প্রতি রুপোর বাটের দাম হয় ৬৬৭০০। খুচরো রুপো প্রতি কিলো ৬৬৮০০ টাকা। এদিকে আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স সোনার দাম ১,৮৫৫.৩২ ডলার।

এদিকে আজ কলকাতায় পাকা সোনা বা ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯৯০ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪৯৯০০ টাকা। এদিকে কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৭৩৫ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৭৩৫০ টাকা। ১ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৮০৫। ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৮০৫০ টাকা। এই দাম জিএসটি এবং টিসিএস বাদে। উল্লেখ্য, গত শনিবার কলকাতায় পাকা সোনা বা ২৪ ক্যারেট সোনার ১০ গ্রাম সোনার দাম ছিল ৪৯৮০০ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪৭২৫০ টাকা। ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ছিল ৪৮২০০ টাকা।

প্রসঙ্গত, গত বছর অগস্টে ১০ গ্রাম সোনার দাম ৫৬,২০০ টাকায় পৌঁছে গিয়েছিল। তারপর থেকে উত্থান-পতনের সাক্ষী থেকেছে সোনা। ১০ গ্রাম সোনা ৫৬,০০০ টাকার স্তরে না পৌঁছালেও ৫০,০০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল। তারপর তা আবার সস্তা হয়েছে। গত সপ্তাহের শেষের দিক এবং চলতি সপ্তাহে দাম কমেছিল। আপাতত ১০ গ্রাম সোনা রেকর্ড দরের থেকে প্রায় ৭ হাজার টাকার মতো কম আছে।

বন্ধ করুন