বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের ঊর্ধ্বমুখী সোনা, তবে রেকর্ডের থেকে এখনও প্রায় ১০ হাজার সস্তা হলুদ ধাতুর দর
ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

ফের ঊর্ধ্বমুখী সোনা, তবে রেকর্ডের থেকে এখনও প্রায় ১০ হাজার সস্তা হলুদ ধাতুর দর

  • রুপোর দাম এদিন কিলোতে ৩৫০ টাকা বেড়ে যায় গত সেশনের তুলনায়।

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দাম বাড়ল সামান্য। প্রতি দশ গ্রাম ৪০ টাকা বেড়েছে সোনার দাম। এর জেরে হলুদ ধাতুর দাম বেড়ে ১০ গ্রাম প্রতি দর দাঁড়ায় ৪৬,২৮০ টাকা। এদিকে রুপোর দাম এদিন কিলোতে ৩৫০ টাকা বেড়ে যায় গত সেশনের তুলনায়। এর জেরে মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে কেজি প্রতি রুপোর দর হয় ৬০,২৫০। এদিকে কলকাতায় প্রতি রুপোর বাটের দাম হয় ৬০,৬০০। খুচরো রুপো প্রতি কিলো ৬০,৭০০ টাকা। এদিকে আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স সোনার দাম ১,৭৪৭.৫০ ডলার।

এদিকে আজ কলকাতায় পাকা সোনা বা ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৬৮৫ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪৬৮৫০ টাকা। এদিকে কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৪৪৫ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৪৪৫০০ টাকা। ১ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৫১৫। ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৫১৫০ টাকা। এই দাম জিএসটি এবং টিসিএস বাদে।

প্রসঙ্গত, গত বছর অগস্টে ১০ গ্রাম সোনার দাম ৫৬,২০০ টাকায় পৌঁছে গিয়েছিল। তারপর থেকে উত্থান-পতনের সাক্ষী থেকেছে সোনা। ১০ গ্রাম সোনা ৫৬,০০০ টাকার স্তরে না পৌঁছালেও ৫০,০০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল। তারপর তা আবার সস্তা হয়েছে। গত সপ্তাহের শেষের দিক এবং চলতি সপ্তাহে দাম কমেছিল। আপাতত ১০ গ্রাম সোনা রেকর্ড দরের থেকে প্রায় ১০,০০০ টাকার মতো কম আছে।

বন্ধ করুন