বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের বাড়ল সোনার দাম, জেনে নিন কলকাতায় আজকের হলুদ ধাতুর দর
ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

ফের বাড়ল সোনার দাম, জেনে নিন কলকাতায় আজকের হলুদ ধাতুর দর

  • আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স সোনার দাম ১,৮১৬.৭ ডলার।

চলতি সপ্তাহের গড়ের থেকে প্রতি দশ গ্রামে ০.৫৩ শতাংশ দাম বাড়ে সোনার। এর জেরে গোল্ড ফিউচারে হলুদ ধাতুর দাম ১০ গ্রাম প্রতি দর দাঁড়ায় ৪৬,৯১০ টাকা। এদিকে মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দাম বেড়ে দাঁড়ায় ৪৬,৯৩৩। এদিকে রুপোর দাম এদিন কিলোতে ০.০৬ শতাংশ কমে যায় গত সেশনের তুলনায়। এর জেরে কেজি প্রতি রুপোর বাটের দাম হয় ৬১,৭০০। খুচরো রুপো প্রতি কিলো ৬১,৮০০ টাকা। এদিকে আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স সোনার দাম ১,৮১৬.৭ ডলার।

এদিকে আজ কলকাতায় পাকা সোনা বা ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৭৬০ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪৭৬০০ টাকা। এদিকে কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৫১৫ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৫১৫০ টাকা। ১ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৫৮৫। ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৫৮৫০ টাকা। এই দাম জিএসটি এবং টিসিএস বাদে।

প্রসঙ্গত, গত বছর অগস্টে ১০ গ্রাম সোনার দাম ৫৬,২০০ টাকায় পৌঁছে গিয়েছিল। তারপর থেকে উত্থান-পতনের সাক্ষী থেকেছে সোনা। ১০ গ্রাম সোনা ৫৬,০০০ টাকার স্তরে না পৌঁছালেও ৫০,০০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল। তারপর তা আবার সস্তা হয়েছে। গত সপ্তাহের শেষের দিক এবং চলতি সপ্তাহে দাম কমেছিল। আপাতত ১০ গ্রাম সোনা রেকর্ড দরের থেকে প্রায় ৯,৩০০ টাকার মতো কম আছে।

 

বন্ধ করুন