বাংলা নিউজ > ঘরে বাইরে > সোনা পাচার কাণ্ডে গ্রেফতার কেরালার মুখ্যমন্ত্রী বিজয়নের প্রাক্তন সচিব

সোনা পাচার কাণ্ডে গ্রেফতার কেরালার মুখ্যমন্ত্রী বিজয়নের প্রাক্তন সচিব

হেফাজতে শিবশঙ্কর (PTI)

ইতিমধ্যেই বিজয়নের ইস্তফার দাবি উঠেছে। 

কেরালায় সোনা পাচার কাণ্ডে বড় মোড়। গ্রেফতার হলেন পিনারাই বিজয়নের প্রাক্তন সচিব এম শিবশঙ্কর। এই বর্ষীয়ান আইএস অফিসারকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। হাইকোর্ট শিবশঙ্করের অগ্রিম বেলের আবেদন খারিজ করার পরেই তাঁকে গ্রেফতার করা হয়। 

সামনেই ভোট, তার আগে এই মামলায় মুখ পুড়েছে বিজয়ন সরকারের। বাম ঘনিষ্ঠ এই আমলার গ্রেফতারিতে নতুন করে অস্বস্তিতে তারা। কেন্দ্রীয় সরকারের এজেন্সিদের হাতে আরও হেনস্থা সামলাতে হতে পারে, সেই নিয়ে চিন্তিত এলডিএফের নেতারা। 

এই তদন্তের সঙ্গে যুক্ত এক অফিসার জানিয়েছেন যে তারা জাল প্রায় গুটিয়ে এনেছেন এবং আরও গ্রেফতারের সম্ভাবনা আছে। ইতিমধ্যেই দুইবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে রাজ্যের উচ্চশিক্ষামন্ত্রী কেটি জালিলকে। 

একদা বিজয়নের ঘনিষ্ঠ শিবশঙ্করের পতন এই তদন্তে নাম জড়ানোর পর। মূল অভিযুক্ত স্বপ্না সুরেশের গ্রেফতারির পরেই তাঁর নাম উঠে আসে। কীভাবে রাজ্য সরকারের মূল ভবনের বাইরে স্বপ্নাকে ফ্ল্যাট পাইয়ে দিয়েছিলেন এই আমলা, তদন্তে সেটি উঠে এসেছে। সেই ফ্ল্যাট থেকেই স্মাগলাররা কাজ চালাত বলে অভিযোগ। সোনা সমেত ধরা পড়ার পর কাস্টমসের ওপর তিনি চাপ সৃষ্টি করেছেন বলেও জানা যাচ্ছে। 

চলতি বছরের ৫ জুলাই এই সোনা পাচার চক্র সামনে আসে যখন কূটনৈতিক প্যাকেজের জায়গা ৩০ কেজি সোনা উদ্ধার করে কাস্টমস। সেখান থেকেই ধীরে ধীরে তদন্ত এসে যায় মুখ্যমন্ত্রীর দোড়গোড়ায়। ইতিমধ্যেই বিজয়নের ইস্তফার দাবি করেছে কংগ্রেস ও বিজেপি। এখনও পর্যন্ত যদিও তিনি নির্দোষ, দাবি করে চলেছে সিপিএম। 

এনআইএ, ইডি, কাস্টমস, ডিআরআই ও আইটি মিলে এই মামলার তদন্ত করছে। ইতিমধ্যে ৩২ জনকে গ্রেফতার করা হয়েছে। আমিরশাহির দূতাবাস ব্যবহার করে গত এক বছরে প্রায় ৪০০ কেজি সোনা পাচার করা হয়েছে বলেই গোয়েন্দাদের অনুমান। 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 19 ওভার শেষে Pakistan-র স্কোর 150/9 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.