বাংলা নিউজ > ঘরে বাইরে > স্বঘোষিত হ্যাকারের অ্যাকাউন্টে ভুল করে ২ কোটি পাঠিয়ে দিল Google, তারপর…
হ্যাকারের অ্যাকাউন্ট ভুল করে বিপুল টাকা পাঠিয়ে দিল গুগল প্রতীকী ছবি. REUTERS/Andrew Kelly/File Photo (Reuters)

স্বঘোষিত হ্যাকারের অ্যাকাউন্টে ভুল করে ২ কোটি পাঠিয়ে দিল Google, তারপর…

  • বৃহস্পতিবার পর্যন্ত কারির ব্য়াঙ্ক অ্যাকাউন্টে ওই বিপুল টাকা ছিল। শুক্রবার তিনি জানিয়েছিলেন, গুগল আমার সঙ্গে যোগাযোগ করতে পারে। আমি ব্যাঙ্কে গিয়ে ওই টাকা ওদের ফিরিয়ে দিতে চাই। মার্কেটওয়াচকে এমনটাই জানিয়েছেন তিনি।

স্বঘোষিত হ্যাকারের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার হয়ে গেল ২ কোটি টাকা। স্যাম কারি নামে এক সাইবার সিকিউরিটি প্রফেশনাল জানিয়েছেন, গুগল তাঁর অ্যাকাউন্টে রহস্যজনকভাবে ২৫০,০০০ মার্কিন ডলার পাঠিয়ে দিয়েছে। কিন্তু কয়েক সপ্তাহ ধরে এত টাকার রহস্য় সম্পর্কে তিনি কিছুই জানতে পারছেন না।

ওই হ্যাকার লিখেছেন, প্রায় ৩ সপ্তাহ হয়ে গেল। গুগল আমাকে ২৪৯,৯৯৯ মার্কিন ডলার পাঠিয়ে দিয়েছে। গুগলের সঙ্গে কীভাবে যোগাযোগ করা যায় জানেন? যদি আপনি এটা ফেরৎ নিতে না চান তবে ঠিক আছে। লিখেছেন ওই ব্যক্তি।

Yuga Labs-এর সিকিউরিটি ইঞ্জিনিয়ার কারির সন্দেহ, সম্ভবত ভুল করে তাঁর অ্যাকাউন্টে এই বিপুল টাকা দিয়ে দেওয়া হয়েছে। গুগলের এক মুখপাত্র সম্প্রতি এনপিআরকে জানিয়েছেন, আমাদের টিম সম্প্রতি ভুল করে অন্য জায়গায় টাকা পাঠিয়ে দিয়েছে। তবে আমাদের টিম দ্রুত এব্যাপারে হস্তক্ষেপ করে। ভুল সংশোধনের জন্য় টিম কাজ করে যাচ্ছে।

এদিকে বৃহস্পতিবার পর্যন্ত কারির ব্য়াঙ্ক অ্যাকাউন্টে ওই বিপুল টাকা ছিল। শুক্রবার তিনি জানিয়েছিলেন, গুগল আমার সঙ্গে যোগাযোগ করতে পারে। আমি ব্যাঙ্কে গিয়ে ওই টাকা ওদের ফিরিয়ে দিতে চাই। মার্কেটওয়াচকে এমনটাই জানিয়েছেন তিনি।

বন্ধ করুন