বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতে করোনা মোকাবিলায় UNICEF-এ ১৩৫ কোটি টাকা অনুদান Google-এর

বর্তমানে বিশ্বের সবচেয়ে দ্রুত হারে করোনাভাইরাস বৃদ্ধি পাচ্ছে ভারতে। প্রতিদিনই রেকর্ড সংক্রমণের জেরে চাপে দেশের চিকিত্সাব্যবস্থা। আর এমন পরিস্থিতিতে ভারতকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে সার্চ ইঞ্জিন জায়েন্ট Google। UNICEF-এর GiveIndia-তে ১৩৫ কোটি টাকার অনুদানের ঘোষণা করলেন Google-এর সিইও সুন্দর পিচাই।

ভারতে Google-এর কর্তা সঞ্জয় গুপ্ত জানান, সমগ্র করোনা পরিস্থিতিতে ভারত এই মুহূর্তে সবচেয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। হাসপাতালগুলিতে এর ফলে যে প্রচণ্ড চাপ সৃষ্টি হচ্ছে, সে কথাও উল্লেখ করেন তিনি। একইভাবে ভারতের পাশে Microsoft-ও। সংস্থার সিইও সত্য নাদেল্লা প্রযুক্তিগত ও আর্থিক দিক থেকে ভারতে করোনা মোকাবিলায় সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন। এ বিষয়ে তাঁদের পাশে থাকার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি।

টুইটারে সত্য নাদেল্লা লেখেন, 'ভারতের বর্তমান পরিস্থিতিতে আমি মর্মাহত। পাশে দাঁড়াতে সাহায্য করায় আমি মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারের কাছে কৃতজ্ঞ।' অক্সিজেনের ঘাটতি মেটানোর ক্ষেত্রেও মাইক্রোসফট কাজ করছে বলে জানান তিনি।

অন্যদিকে আরেক বৃহত্ মার্কিন সংস্থা Amazon-ও ভারতে করোনা মোকাবিলায় এগিয়ে এসেছে। এসিটি গ্রান্টস, তেমাসেক ফাউন্ডেশন প্রমুখ স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে তারা। সিঙ্গাপুর থেকে ৮,০০০টি অক্সিজেন কনসেন্ট্রেটর ও ৫০০ টি বাইপ্যাপ মেশিন এয়ারলিফটের উদ্যোগ নেওয়া হয়েছে। দেশের সবচেয়ে করোনা বিধ্বস্ত শহরের হাসপাতালগুলিতে এগুলি দেওয়া হবে।

বন্ধ করুন