বাংলা নিউজ > ঘরে বাইরে > Google Tool: সস্তায় বিমানের টিকিট কাটতে চান? গুগলটা খুললেই হবে, জেনে নিন সহজ কৌশল

Google Tool: সস্তায় বিমানের টিকিট কাটতে চান? গুগলটা খুললেই হবে, জেনে নিন সহজ কৌশল

সস্তায় বিমানের টিকিট কাটার কৌশলটা শিখে নিন। প্রতীকী ছবি। পিক্সাবে। 

গুগল ফ্লাইটস ওয়েবসাইটে গিয়ে আপনি দেখতে পারবেন ঠিক কোন সময়ে আপনি সস্তায় ফ্লাইট বুক করতে পারবেন। এরপর গ্রাফের মতো করে আপনাকে দেখানো হবে ফ্লাইটের যে টিকিট আপনি দেখছেন সেটা কিছুটা কম, নাকি বেশি অথবা গড়পরতা। সেই অনুসারে আপনি পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

গুগলে এমন একটা টুলস আছে যেটার মাধ্যমে আপনি বেশ সস্তায় বিমানের টিকিট বুক করতে পারবেন। কীভাবে জানেন?

ধরুন আপনি কোনও শহরে যাওয়ার জন্য বিমানের টিকিটের খোঁজ করছেন! সেক্ষেত্রে আপনি দেখতে পাবেন ওপরের দিকে একটা কার্ড দেখা যাচ্ছে। সেখানে ফ্লাইট সংক্রান্ত তথ্য পাবেন। আর গুগলের স্পেশাল টুলস আছে গুগল ফ্লাইট, যেটা দিয়ে আপনি কিছুটা সস্তায় বিমানের টিকিট কাটতে পারবেন।

গুগল ফ্লাইটস ওয়েবসাইটে গিয়ে আপনি দেখতে পারবেন ঠিক কোন সময়ে আপনি সস্তায় ফ্লাইট বুক করতে পারবেন।

এরপর গ্রাফের মতো করে আপনাকে দেখানো হবে ফ্লাইটের যে টিকিট আপনি দেখছেন সেটা কিছুটা কম, নাকি বেশি অথবা গড়পরতা। সেই অনুসারে আপনি পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

এবার আপনি এই টিকিট বুকও করতে পারবেন। কখন ফ্লাইটটি ছাড়ছে সহ ফ্লাইটের বিস্তারিত বিবরণ জেনে নিন।

এই গুগল ফ্লাইটস ব্যাপারটা ঠিক কী?

এটা আসলে গুগল ট্রাভেলের একটা অংশ। এর জন্য আলাদা অ্যাপ বা আলাদা ওয়েবসাইটের কোনও ব্যাপার নেই।

একেবারে সরাসরি এই গুগল ট্রাভেলসে গিয়ে সেখান থেকে গুগলস ফ্লাইটে গিয়ে আপনি টিকিট বুক করতে পারবেন।

এই গুগল ফ্লাইটসে একাধিক ফিল্টার দেওয়া থাকে। টিকিটের দামের ভিত্তিতে গ্রাহক প্রয়োজন মনে করলে একাধিক একই ধরনের ফ্লাইট দেখতে পাবেন। এবার যদি আপনি এক্সপ্লোর ফিচারসটা দেখেন তবে আপনি একাধিক জনপ্রিয় গন্তব্যের ম্য়াপও দেখতে পাবেন।

কীভাবে আপনি বিমানের টিকিট কিছুটা সস্তায় পাবেন?

এই গুগল ফ্লাইটসের মাধ্যমে বিমানের টিকিট বুক করলে আপনি খুব সহজেই অন্তত কিছুটা সস্তায় টিকিট বুক করতে পারবেন। আর যাত্রার তিন সপ্তাহ আগে যদি আপনি ফ্লাইট বুক করেন তবে অন্তত ২০ শতাংশ খরচ আপনি বাঁচাতে পারবেন।

আর ফ্লাইটের দাম যদি কমে তবে আপনি ইমেলের মাধ্যমে তার নোটিফিকেশনও পাবেন। মানে এটা বলাই যায় অন্য কোনও ওয়েবসাইটে আপনি এর চেয়ে কমে ফ্লাইট বুক করতে পারবেন না। এটা বলা যেতেই পারে। খবর লাইভ হিন্দুস্তান সূত্রে।

 

ঘরে বাইরে খবর

Latest News

৪০ বছরের মধ্যে সবচেয়ে বেশি ভোট পড়ল বারামুল্লায়, ভোট দিল জঙ্গিদের পরিবার ৩ দিনে কলকাতায় সোনার দাম বাড়ল ১৪০০, রুপোর রেটে লাফ ৬৩৫০ টাকার! এবার মুখে মাখার পাশাপাশি খেতেও পারবেন সানস্ক্রিন, ঘটনাটা কী? জানুন তাহলে পিসিওএস-এর সমস্যায় ভুগছেন! এই উপাদানেই কমবে ঝামেলা কানের রেড কার্পেটে প্রথম হাঁটলেন নাসিরুদ্দিন ও রত্না, ‘আমার অবাস্তব মনে হচ্ছিল…’ রাইসির চপার দুর্ঘটনার পর আমেরিকার কাছে সাহায্য চায় ইরান, কী বলল ওয়াশিংটন? উড়ানের ধাক্কায় মুম্বইয়ে মৃত্যু ৩৬ ফ্লেমিঙ্গো পাখির, ক্ষতিগ্রস্ত এমিরেটসের বিমান শ্লীলতাহানি কাণ্ডে FIR-এর পরে রাজভবনের আরও ৪ কর্মীকে থানায় তলব পুলিশের আইপিএল পর্ব শেষ করে পাকিস্তান দলের সঙ্গে যোগ দিলেন গ্যারি কার্স্টেন আজই শুরু লক্ষ্মী-নারায়ণ যোগ! মায়ের কৃপায় অগাধ সম্পদ পাবেন কোন কোন রাশির জাতক

Latest IPL News

হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.