বাংলা নিউজ > ঘরে বাইরে > পেগাসাস 'গুরুত্বহীন', সংসদে দাবি BJP-র, মোদী-শাহ জুটিকে পালটা তোপ ডেরেকের
পেগাসাস ইস্যুতে উত্তাল রাজ্যসভা (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
পেগাসাস ইস্যুতে উত্তাল রাজ্যসভা (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

পেগাসাস 'গুরুত্বহীন', সংসদে দাবি BJP-র, মোদী-শাহ জুটিকে পালটা তোপ ডেরেকের

  • পেগাসাস নিয়ে আজও উত্তপ্ত থাকল সংসদ। এই পরিস্থিতিতে এদিন পেগাসাস ইস্যুকে 'গুরুত্বহীন' আখ্যা দিলেন রাজ্যসভার নেতা প্রহ্লাদ যোশী।

পেগাসাস নিয়ে আজও উত্তপ্ত থাকল সংসদ। এই পরিস্থিতিতে এদিন পেগাসাস ইস্যুকে 'গুরুত্বহীন' আখ্যা দিলেন রাজ্যসভার নেতা প্রহ্লাদ যোশী। তিনি পেগাসাসকে তাচ্ছিল্য করে বলেন, 'এটা কোনও ইস্যুই না।' বরং তিনি বিরোধীদের জনমুখী ইস্যু নিয়ে সরব হতে বলেন।

এদিন প্রহ্লাদ যোশী বলেন, 'আমি আপনাদের সকলের কাছে ফের আবেদন করতে চাইছি আইটি মন্ত্রী অশ্বীনি বৈষ্ণব ইতিমধ্যেই বিশদ বিবরণ দিয়ে সংসদের উভয় কক্ষে বক্তব্য পেশ করেছেন এই বিষয়ে। তবে দুর্ভাগ্যবশত বিরোধীরা একটি গুরুত্বহীন বিষয়কে ইস্যু বানিয়ে হট্টগোল করছেন সংসদে। এটাক নন-ইস্যু। এর থেকে জনমুখী ইস্যু নিয়ে সরব হোন।'

প্রহ্লাদ যোশী বলেন, 'আমি বিরোধীদের কাছে আবেদন করছি যাতে সত্যিকারের ইস্যু নিয়ে তাঁরা সরব হন এবং তা নিয়ে প্রশ্ন তুলে পরামর্শ দিক। তবে দুর্ভাগ্যবশত তাঁরা সংসদের কাজকে ব্যাহত করছে। ৩৫০-এর বেশি সংসদ সদস্য চান যাতে সংসদের কাজ চলে।' পাশাপাশি তিনি জানান যে বিজনেস অ্যাডভাইসরি কমিটিতে যে বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছিল তা নিয়ে বিরোধীরা পরামর্শ দিলে তা স্বাগত।

এদিকে প্রহ্লাদ যোশীর এই বক্তব্যকে কটাক্ষ করেছেন রাজ্যসভায় তৃণমূল কংগ্রেসের দলনেতা ডেরেক ও'ব্রায়েন। তিনি অভিযোগ করেন কেন্দ্র পেগাসাস ইস্যুতে আলোচনা থেকে পালাচ্ছে। তিনি টুইটে লেখেন, 'সংসদের কাজ কে ব্যাহত করছে? মোদী-শাহের সরকার। সরকার কেন সংসদের কাজ ব্যাহত করছে? বিরোধীরা পেগাসাস, দেশের সুরক্ষার মতো ইস্যুতে সংসদে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে গঠনমূলক আলোচনা চাইছে। তবে সরকার এই আলোচনা থেকে পালাচ্ছে।'

বন্ধ করুন