ফাইল ছবি
ফাইল ছবি

আমফান মোকাবিলায় পশ্চিমবঙ্গের পাশে আছি, টুইট স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের

  • সঙ্গে শাহ জানিয়েছেন, ‘আমরা ঘূর্ণিঝড় আমফানকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। সঙ্গে সমস্ত সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে যোগাযোগ রেখে চলেছি।

বিপর্যয়ের মুহূর্তে প্রত্যেক ভারতীয়ে পাশে রয়েছে কেন্দ্রীয় সরকার। আমফানের তাণ্ডবে উদ্বেগ প্রকাশ করে বৃহস্পতিবার টুইটে এমনটাই জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ঝড় মোকাবিলায় রাজ্যকে ফের কেন্দ্রের তরফে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার দিল্লিতে আমফানের ক্ষয়ক্ষতি পর্যালোচনায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বসবে বৈঠক। তার আগে টুইটে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী লেখেন, ‘দেশের প্রতিটি নাগরিকের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে নরেন্দ্র মোদী সরকার বদ্ধপরিকর। আর্তদের উদ্ধারের জন্য ইতিমধ্যে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ময়দানে নেমেছে। পশ্চিমবঙ্গের মানুষের কাছে আমার আবেদন, বাড়িতে থাকুন ও নির্দেশিকা মেনে চলুন। প্রত্যেকের সুস্থতা ও সুরক্ষা কামনা করি।’

 

সঙ্গে শাহ জানিয়েছেন, ‘আমরা ঘূর্ণিঝড় আমফানকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। সঙ্গে সমস্ত সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে যোগাযোগ রেখে চলেছি। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমার উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। আমি তাঁদের সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছি।’

বলে রাখি, মঙ্গলবার দুপুরে ঘূর্ণিঝড় আমফান মোকাবিলায় রাজ্যের প্রস্তুতি জানতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নবান্নে ব্যাপারে  মমতাকে প্রশ্ন করলে যদিও সংক্ষিপ্ত উত্তর দিয়ে অন্য প্রসঙ্গে চলে যান তিনি। 

 

বন্ধ করুন