বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতে ফেরানো হবে পলাতক মেহুলকে, আদালতে জানাল ডমিনিকা সরকার
মেহুল চোকসি (ছবি সৌজন্যে এএনআই)
মেহুল চোকসি (ছবি সৌজন্যে এএনআই)

ভারতে ফেরানো হবে পলাতক মেহুলকে, আদালতে জানাল ডমিনিকা সরকার

  • ভারত চোক্সির দ্রুত প্রত্যার্পণ চায়। তাঁকে সে দেশে ফেরানো হবে। আদালতে জানাল ডমিনিকা সরকার পক্ষের আইনজীবী।

ভারত ফেরানো হবে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের আর্থিক প্রতারণা মামলায় অভিযুক্ত মেহুল চোকসিকে। আদালতে এমনটাই জানাল ডমিনিকা সরকার। এদিন ডমিনিকার সরকার পক্ষের আইনজীবী আদালতে জানান, হাইকোর্টে মেহুল চোকসি যে মামলা করেছে তা শুনানি যোগ্য না। ওই মামলা আদালতের শোনা উচিত হবে না। ভারত চোক্সির দ্রুত প্রত্যার্পণ চায়। তাঁকে সে দেশে ফেরানো হবে। ৬২ বছরের ব্যবসায়ীকে ভারতীয় নাগরিক হিসেবেই দেখা উচিত। তবে এই মামলার প্রেক্ষিতে শুনানি চলবে। এখনই কোনও রায় দেয়নি আদালত। এদিকে এদিন আদালতে মেহুল নিজে অ্যান্টিগায় ফিরতে চেয়ে আবেদন জানান। 

কদিন আগেই মেহুল চোকসির একটি ছবি প্রকাশ্যে আসে। সেখানে দেখা যায় গারদের লোহার শিক ধরে করুণ দৃষ্টিতে তাকিয়ে আছেন চোকসি। বাঁদিকের চোখ লাল হয়ে ফুলে রয়েছে। হাতে, কবজিতে কালশিটের ছাপ স্পষ্ট। ডমিনিকায় ধরা পড়ার পরের দিন তাঁর এই ছবি প্রকাশ করে অ্যান্টিগার একটি সংবাদসংস্থা।

সেদিন মেহুলের আইনজীবী দাবি করেন যে তাঁ মক্কেলকে অপহরণ করে ডমিনিকা নিয়ে যাওয়া হয়েছে। মেহুলের আইনজীবীর সেই দাবিকে সমর্থন করে ডমিনিকার আরেক আইনজীবী ওয়েন মার্শ জানান, ২৩ মে তাঁকে অ্যান্টিগা থেকে অপহরণ করে তুলে এনে মারধর করা হয়।

যদিও কমনওয়েলথ অফ ডমিনিকা-সহ পূর্ব ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্রগুলির সর্বোচ্চ আদালত ইস্টার্ন ক্যারিবিয়ান সুপ্রিম কোর্ট ডমিনিকা থেকে তাঁকে অন্য কোথাও পাঠানোর উপর স্থগিতাদেশ জারি করে। সেই স্থগিতাদেশ আপাতত বহাল থাকল।

বন্ধ করুন