বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজ্যপালকে অন্য কোথাও পাঠান, শিবাজী সম্পর্কে মন্তব্য! বিজেপি-শিবসেনায় চিড়?

রাজ্যপালকে অন্য কোথাও পাঠান, শিবাজী সম্পর্কে মন্তব্য! বিজেপি-শিবসেনায় চিড়?

তুমুল বিক্ষোভ শিবসেনার (PTI Photo) (PTI)

গোটা ঘটনায় শোরগোল পড়েছে দুই দলের মধ্যেই। এদিকে শিবসেনার মুখপাত্র সামানাতে রাজ্যপালের এই বক্তব্য নিয়ে বিজেপির প্রতিক্রিয়া দাবি করা হয়েছে। তবে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ জানিয়েছেন, সূর্য আর চাঁদ যতদিন থাকবে ততদিন মহারাষ্ট্রের আইকন হিসাবে থাকবে শিবাজি মহারাজ।

ছত্রপতি শিবাজী সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জের। এবার মহারাষ্ট্রের রাজ্যপালকে সরানোর দাবিতে সরব একনাথ শিন্ডে পরিচালনাধীন সরকারের শিব সেনা বিধায়ক সঞ্জয় গায়কওয়াড়।তিনি জানিয়েছেন, ছত্রপতি শিবাজি মহারাজের আদর্শটা বোঝা দরকার রাজ্যপালের। তাঁর সঙ্গে অন্য় কারোর তুলনা হয় না। আমি কেন্দ্রের বিজেপি নেতাদের কাছে অনুরোধ করছি, যিনি রাজ্য়ের ইতিহাস সম্পর্কে কিছু জানেন না তাঁকে অন্য কোথাও পাঠিয়ে দেওয়া দরকার।

কিছুদিন আগেই সাভারকর সম্পর্কে মন্তব্য করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এরপরই তা নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছিলেন বিজেপি ও শিবসেনা নেতৃত্ব। এবার ছত্রপতি শিবাজি সম্পর্কে রাজ্যপালের বিতর্কিত মন্তব্য।

এদিকে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি গত শনিবার শিবাজী মহারাজকে বিগত জমানার হিরো বলে উল্লেখ করেন। তিনি বলেন, যখন আমরা স্কুলে ছিলাম তখন শিক্ষকরা আমাদের প্রিয় নেতার কথা বলতে বলতেন। মহারাষ্ট্রে তেমন নেতারা রয়েছেন। তবে শিবাজি বিগত জমানার হিরো। এমনকী কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়িকে সমসাময়িক হিরো বলেও তিনি উল্লেখ করেন।

এদিকে গোটা ঘটনায় শোরগোল পড়েছে দুই দলের মধ্যেই। এদিকে শিবসেনার মুখপাত্র সামানাতে রাজ্যপালের এই বক্তব্য নিয়ে বিজেপির প্রতিক্রিয়া দাবি করা হয়েছে। তবে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ জানিয়েছেন, সূর্য আর চাঁদ যতদিন থাকবে ততদিন মহারাষ্ট্রের আইকন হিসাবে থাকবেন শিবাজি মহারাজ।

 

বন্ধ করুন