বাংলা নিউজ > ঘরে বাইরে > CV Ananda Bose: নয়াদিল্লির বাংলা স্কুলে গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস‌, কেন এই কর্মসূচি?‌

CV Ananda Bose: নয়াদিল্লির বাংলা স্কুলে গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস‌, কেন এই কর্মসূচি?‌

নয়াদিল্লির বুকে বাংলা স্কুলে রাজ্যপাল সিভি আনন্দ বোস।

নয়াদিল্লির বুকে বাংলা স্কুলে গিয়ে পরীক্ষা পে চর্চা শোনা বেশ তাৎপর্যপূর্ণ। আসলে রাজ্যপালের বাংলার প্রতি ভালবাসা বোঝাতে চেষ্টার কসুর করছেন না। তিনি জানিয়েছিলেন, বাংলা শিখবেন। হাতেখড়ি নিয়ে সেই কথা রেখেছেন বড়লাট। এবার চলে গেলেন বাংলা স্কুলে। হাতেখড়ির পর ‘জয় বাংলা’ ধ্বনিও দিতে দেখা গিয়েছিল রাজ্যপালকে।

সরস্বতী পুজোর দিনে রাজভবনে হাতেখড়ি নিয়ে নয়াদিল্লিতে পৌঁছন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাঁর এই নয়াদিল্লি সফর নিয়ে গুঞ্জন ছড়িয়েছিল। পরে রাজভবন সূত্রে খবর, তাঁর নয়াদিল্লি সফরসূচি পূর্বনির্ধারিতই ছিল। আর আজ, শুক্রবার সকালে দিল্লির চাণক্যপুরীতে বঙ্গভবন থেকে বেরিয়ে তিনি পৌঁছে যান রাজধানীর একটি বাঙালি স্কুলে। স্কুলের নাম রাইসিনা বঙ্গীয় বিদ্যালয়। এই বাঙালি স্কুলে এসে তিনি প্রধানমন্ত্রীর পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন।

এদিকে নয়াদিল্লির বুকে বাংলা স্কুলে গিয়ে পরীক্ষা পে চর্চা শোনা বেশ তাৎপর্যপূর্ণ। আসলে রাজ্যপালের বাংলার প্রতি ভালবাসা বোঝাতে চেষ্টার কসুর করছেন না। আগেই তিনি জানিয়েছিলেন, বাংলা শিখবেন। হাতেখড়ি নিয়ে সেই কথা রেখেছেন বড়লাট। এবার চলে গেলেন বাংলা স্কুলে। হাতেখড়ির পর ‘জয় বাংলা’ ধ্বনিও দিতে দেখা গিয়েছিল রাজ্যপালকে। যা নিয়ে রাজ্য–রাজনীতিতে বিতর্ক তুঙ্গে ওঠে।

অন্যদিকে বিতর্কের আবহেই এবার রাজধানীতে প্রধানমন্ত্রীর পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানে যোগ দিলেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস। পরীক্ষা পে চর্চা অনুষ্ঠান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি বহুল চর্চিত কর্মসূচি। প্রত্যেক বছর এই পরীক্ষা পে চর্চার আয়োজন করা হয়। যেখানে ২০০ জন পড়ুয়ার সঙ্গে মুখোমুখি কথা বলেন তিনি। সেখানে বহু পড়ুয়া ভার্চুয়ালি যোগ দেন। সেই অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিতে এবার নয়াদিল্লির বাঙালি স্কুলে গিয়ে হাজির বাংলার রাজ্যপাল। তাহলে কি ভারসাম্য বজায় রাখলেন বড়লাট?‌ উঠছে প্রশ্ন।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে তাঁর। অমিত শাহের সঙ্গেও বৈঠক হতে পারে বাংলার বড়লাটের। নয়াদিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রীর কর্মসূচিতে যোগ দিয়েছেন রাজ্যপাল। অনেকে মনে করছেন, এভাবে আসলে বিজেপির ক্ষোভ দমনেরই চেষ্টা করলেন সিভি আনন্দ বোস। এখন দেখার শেষ কোথায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'! তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা, হাত শিবিরে এল একটি আসন বাংলার সরকারি কর্মীদের লক্ষ্মীলাভ! কেন্দ্রের পথে হেঁটে বিজ্ঞপ্তি জারি রাজ্যের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস, কোন পাঁচ ফুটবলারের এটাই শেষ UEFA Euro 2024 'স্ত্রীজি আমার জামাকাপ খুলে নেবেন না প্লিজ', কাচুমাচু হয়ে বললেন রাজকুমার, তারপর? গুঁড়িয়ে দেবে শত্রুঘাঁটি! 'মেড ইন ইন্ডিয়া' ঘাতক ড্রোন 'নাগাস্ত্র ১' পেল সেনা G7 সম্মেলনের সমারোহের মাঝে পোপকে আলিঙ্গন মোদীর! ভারতে আসার আমন্ত্রণ PMর

T20 WC 2024

ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.