বাংলা নিউজ > ঘরে বাইরে > নয়াদিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠকে রাজ্যপাল, নালিশ রাজ্যের বিরুদ্ধে
অমিত শাহের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল।

নয়াদিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠকে রাজ্যপাল, নালিশ রাজ্যের বিরুদ্ধে

  • তবে একসঙ্গে কতগুলি নালিশ তিনি করেছেন তা প্রকাশ্যে আনেননি। বরং টুইট করে বৈঠকের কথা জানিয়েছেন রাজ্যপাল।

সফরসূচি অনুযায়ী নয়াদিল্লি পৌঁছে গিয়েছিলেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়। সেখানে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল। রামপুরহাট গণহত্যা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন রাজ্যপাল বলে সূত্রের খবর। তবে একসঙ্গে কতগুলি নালিশ তিনি করেছেন তা প্রকাশ্যে আনেননি। বরং টুইট করে বৈঠকের কথা জানিয়েছেন রাজ্যপাল।

আজ, সোমবার রাজ্যপাল যে রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেন সেখানে রামপুরহাটের কথা উল্লেখ রয়েছে। বেশ কিছু আইনের কথাও সেখানে তুলে ধরা হয়েছে। বিজেপি সাংসদদের দেওয়া রিপোর্টের সঙ্গে প্রায় পুরোপুরি মিল আছে বলে সূত্রের খবর। আনিস খানের বিষয়টিও এখানে উল্লেখ করা হয়েছে। আবার রাজ্য প্রশাসন যে তাঁর সঙ্গে সমন্বয় রাখে না সেই নালিশও করেছেন তিনি বলে খবর।

উল্লেখ্য, ২৪ মার্চ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে রাজ্যপালের পদ থেকে জগদীপ ধনখড়কে সরানোর দাবি জানান তৃণমূল কংগ্রেস সাংসদরা। তৃণমূল কংগ্রেসের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় নিজে গিয়ে রামপুরহাট নিয়ে রিপোর্ট জমা দেন অমিত শাহকে। সেদিন সুদীপ বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের বলেছিলেন, ‘‌রাজ্যপাল সাংবিধানিক সংকট তৈরির চেষ্টা করছেন। কোনও রাজ্যে এটা দেখা যায় না। দ্রুত রাজ্যপালকে সরানোর দাবি জানিয়েছি।’‌

আজ, সোমবার বিধানসভায় মারামারি করেছেন বিজেপি বিধায়করা। সেই ছবি এখন নেটমাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মেরে নাক ফাটিয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেস বিধায়ক অসিত মজুমদারের। এই ঘটনায় মুখ্যমন্ত্রী এফআইআর করার নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর। এই ঘটনাটি নিয়ে শাহকে জানিয়েছেন ধনখড়।

বন্ধ করুন