বাংলা নিউজ > ঘরে বাইরে > নষ্ট হয়েছে করদাতাদের ১৩৩ কোটি টাকা, অচল সংসদের দায় বিরোধীদের ঘাড়ে চাপাল কেন্দ্র

নষ্ট হয়েছে করদাতাদের ১৩৩ কোটি টাকা, অচল সংসদের দায় বিরোধীদের ঘাড়ে চাপাল কেন্দ্র

রাজ্যসভায় বিরোধীদের বিক্ষোভ (ছবি সৌজন্যে এএনআই)

বাদল অধিবেশন অচল থাকায় অন্তত ১৩৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে কেন্দ্রের তরফে।

পেগাসাস ইস্যুতে সংসদে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন জারি রেখেছেন বিরোধীদের। এই আবহে সংসদ অচল করার দোষ বিরোধীদের ঘাড়ে চাপাতে নয়া পরিসংখ্যান প্রকাশ করল কেন্দ্র। বাদল অধিবেশন অচল থাকায় অন্তত ১৩৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে কেন্দ্রের তরফে।

দাবি করা হয়েছে, লোকসভায় এ বার ৫৪ ঘণ্টা কার্যক্রম হতে পারত, কিন্তু মাত্র ৭ ঘণ্টা কাজ হয়েছে লোকসভায়। রাজ্যসভায় ৫৩ ঘণ্টার বদলে কাজ হয়েছে মাত্র ১১ ঘণ্টা। সব মিলিয়ে উভয় কক্ষ মিলিয়ে ১০৭ ঘণ্টার মধ্যে মাত্র ১৮ ঘণ্টা কাজ হয়েছে। এর জেরে সাধারণ করদাতাদের ১৩৩ কোটি টাকার ক্ষতি হয়েছে।

উল্লেখ্য, কয়েকদিন আগেই বিজেপির সংসদীয় দলের বৈঠকে বিরোধীদের 'দোষ' সাধারণ মানুষের সামনে তুলে ধরতে সাংসদদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পেগাসাস ইস্যুতে প্রথম দিন থেকেই বাদল অধিবেশন অচল করে রেখেছে বিরোধীরা। রোজই দফায় দফায় মুলতুবি হচ্ছে লোকসভা ও রাজ্যসভা। এই পরিস্থিতির মধ্যে সংসদ অচল রাখায় বিরোধীদের ভূমিকা তুলে ধরা হয়, সেই নির্দেশ দিয়েছিলেন মোদী।

এদিকে হিন্দুস্তান টাইমসের খবর অনুযায়ী, বাদল অধিবেশনের শেষ কয়েকদিন যাতে সংসদের কাজ চলতে পারে, তার জন্য বিজেপির 'ফ্লোর ম্যানেজার'রা বিরোধী নেতাদের সঙ্গে বৈঠকে বসে সমাধান সূত্র বের করতে চাইছেন। আগামী কয়েকদিনের মধ্যেই সেই বৈঠক হতে পারে বলে সূত্রের খবর। এদিকে এই বিষয়ে বিরোধীদের স্পষ্ট বক্তব্য, কেন্দ্রের সঙ্গে বৈঠকে যোগ দিলেও তাঁদের দাবিতে অনড় থাকবেন তাঁরা। বৈঠকে বিরোধীদের তরফে ফের সংসদে পেগাসাস ইস্যুতে আলোচনার দাবি জানানো হবে।

ঘরে বাইরে খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.