বাংলা নিউজ > ঘরে বাইরে > বায়োমেট্রিকে হাজিরা দেন অফিসে? জেনে নিন কী নির্দেশ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

বায়োমেট্রিকে হাজিরা দেন অফিসে? জেনে নিন কী নির্দেশ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

ফের সরকারি অফিসে বায়োমেট্রিক সিস্টেম স্থগিত রাখা হল( প্রতীকী ছবি) (HT_PRINT)

গত ৮ই নভেম্বর থেকে এই বায়োমেট্রিক ব্যবস্থা ফের ফিরিয়ে আনা হয়।

ফের দেশ জুড়ে করোনার দাপট। এর সঙ্গে দোসর হয়েছে ওমিক্রনের চোখ রাঙানি। এবার সামগ্রিক পরিস্থিতিতে ফের বায়োমেট্রিক ব্যবস্থা স্থগিত করে দিল সরকার। মূলত করোনা সংক্রমণ রুখতেই এই বিশেষ ব্যবস্থা নিল সরকার। আঙুলের ছাপের মাধ্যমে হাজিরা দিতে গিয়ে যাতে করোনা বা ওমিক্রন না ছড়ায় সেব্যাপারে সতর্ক হচ্ছে সরকার। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং টুইট করে লিখেছেন, গত কয়েকদিন ধরে কোভিডের বাড়বাড়ন্তের জেরে সরকারি কর্মী, আধিকারিকদের বায়োমেট্রিক হাজিরার বিষয়টিকে স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই ব্যবস্থা কার্যকরী থাকবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারি কর্মীদের সুরক্ষা ও স্বাস্থ্যের কথা মাথায় রেখে এই উদ্যোগ নেওয়া হয়েছে। 

এদিকে অতিমারি পরিস্থিতিতে অনেকদিন ধরেই হাজিরার ক্ষেত্রে বায়োমেট্রিক ব্যবস্থা বন্ধ করা ছিল। গত ৮ই নভেম্বর থেকে এই বায়োমেট্রিক ব্যবস্থা ফের ফিরিয়ে আনা হয়। এদিকে এর আগে যখন বায়োমেট্রিক ব্যবস্থা চালু করা হয়েছিল তখন যাবতীয় সুরক্ষার ব্যবস্থা বজায় রাখা হয়। হাজিরা দেওয়ার আগে হাত স্যানিটাইজ করার ব্যাপারেও কর্মীদের বলা হয়। পাশাপাশি হাজিরা দেওয়ার লাইনে ৬ ফুট দূরত্ব রাখার ব্যাপারেও বলা হয়েছিল। পাশাপাশি ভিড় এড়াতে একাধিক বায়োমেট্রিক মেশিন বসানোর কথাও বলা হয়েছিল। তবে ফের বাড়ছে করোনা। এবার আর কোনও ঝুঁকি নিতে চাইছে না সরকার। সেকারণেই সংক্রমণ ঠেকাতে বায়োমেট্রিক ব্যবস্থা আপাতত স্থগিত রাখতে চাইছে সরকার।

 

ঘরে বাইরে খবর

Latest News

'আইনসিদ্ধ উত্তম-মধ্যম দিলে দোষ নেই', বিতর্কিত মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ৫০ কোটির দোরগোড়ায় অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ, কী হাল অজয়ের ময়দানের? DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? বেগুনি টুপির তালিকায় বড় লাফ খালিলের, অরেঞ্জ ক্যাপের লড়াইয়ে উত্থান হল শুভমনের প্রকাশ্যে স্ত্রী দীপ্তির থেকে ক্ষমাপ্রার্থনা শ্রেয়সের! কিন্তু কেন? রামনবমীতে রক্তাক্ত বাংলা, ধারালো অস্ত্রের কোপ ও বোমা বর্ষণে জখম বহু পুলিশসহ ১৮ ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়?

Latest IPL News

DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.