বাংলা নিউজ > ঘরে বাইরে > গাজিপুরে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় নাম জড়াল আল-কায়দার,টেলিগ্রামের সূত্র ধরে তদন্ত
গাজিপুরে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় নাম জড়াল আল-কায়দার (HT_PRINT)
গাজিপুরে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় নাম জড়াল আল-কায়দার (HT_PRINT)

গাজিপুরে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় নাম জড়াল আল-কায়দার,টেলিগ্রামের সূত্র ধরে তদন্ত

  • জানা গিয়েছে, এই ঘটনার নেপথ্যে রয়েছে কাশ্মীরে সক্রিয় একটি জঙ্গি সংগঠন।

গত শুক্রবার দিল্লিতে গাজিপুর ফুল-মান্ডিতে উদ্ধার হয় ৩ কেজি বিস্ফোরক। এই বিস্ফোরক রাখার দায় স্বীকার করল কাশ্মীরে সক্রিয় মুজাহিদিন গাজওয়াত-উল-হিন্দ নামক একটি জঙ্গি সংগঠন। এই সংঘঠনটি আল কায়দা অনুমোদিত সন্ত্রাসী গোষ্ঠী। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি বলে জানা গিয়েছে।

তদন্তকারীরা জানতে পেরেছেন যে একটি টেলিগ্রাম চ্যানেলে সংশ্লিষ্ট জঙ্গি গোষ্ঠীর এক সদস্য দাবি করেছে যে প্রযুক্তিগত ত্রুটির কারণেই সেই বিস্ফোরকটি ফাটেনি। যদিও এই দাবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি এখনও। তবে ইন্টেলিজেন্সের সোশ্যাল মিডিয়া মনিটরিংয়ের সময় এই টেলিগ্রাম মেসেজটি ধরা পড়ে।

প্রসঙ্গত, শুক্রবার বেলা ১১ টা নাগাদ বিস্ফোরক উদ্ধার হয়। পরবর্তীকালে উদ্ধার হওয়া ওই বিস্ফোরককে এনএসজির হাতে তুলে দেওয়া হয়। এরপর সেদিন দুপুরে একটি নিয়ন্ত্রিত বিস্ফোরণের সাহায্যে তা ধ্বংস করে দেওয়া হয়। গোয়েন্দা সূত্রে বলা হয়েছে, কিছু হাইপ্রেফাইল নেতাকে টার্গেট করে বিস্ফোরণের ছক কষছে জঙ্গিরা। এদিকে সামনেই রয়েছে প্রজাতন্ত্র দিবস। এই আবহে রাজধানীতর এক বাজারে এভাবে বিস্ফোরক উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। সেই বিস্ফোরক উদ্ধারের ঘটনায এবার আল কায়দার নাম জড়ানোয চাঞ্চল্য আরও বাড়ল। উল্লেখ্য, কোভিডের জেরে গোটা দিল্লি জুড়ে একাধিক বিধি লাগু রয়েছে। সেখানে সকলের চোখ এড়িয়ে ফুলের বাজারে কী করে এমনভাবে বিস্ফোরক রাখা হল, তা নিয়ে তদন্ত জারি রয়েছে।

বন্ধ করুন