বাংলা নিউজ > ঘরে বাইরে > GST: সাংসদদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চাই না, MP-দের প্রতি বিশেষ বার্তা স্পিকারের
লোকসভার স্পিকার ওম বিড়লা। (ANI Photo/Sansad TV) (ANI)

GST: সাংসদদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চাই না, MP-দের প্রতি বিশেষ বার্তা স্পিকারের

  • সামগ্রিক পরিস্থিতিতে স্পিকার ওম বিড়লা চারজন কংগ্রেস এমপিকে সাসপেন্ড করেছেন। এদিকে মঙ্গলবার আবার সাসপেন্ড হওয়া সাংসদরা পার্লামেন্ট চত্বরে তুমুল বিক্ষোভ দেখান।

ইশা সহায় ভাটনগর

দ্রব্যমূল্যবৃদ্ধির প্রতিবাদে লোকসভার অন্দরে ক্রমাগত স্লোগান বিরোধী সাংসদদের। এবার তাঁদের প্রতিই বার্তা দিলেন স্পিকার। লোকসভা স্পিকার ওম বিড়লা মঙ্গলবার আরও একবার বিরোধী সাংসদদের কাছে অনুরোধ করলেন,আপনারা আলোচনায় অংশ নিন। মূলত যাঁরা দ্রব্যমূল্যবৃদ্ধি ও জিএসটির প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁদের প্রতিই তিনি এই বার্তা দিলেন। এর সঙ্গেই তিনি জানিয়ে দিলেন কোনও সদস্যের বিরুদ্ধেই আমি ব্য়বস্থা নিতে চাই না।

স্পিকারের বার্তা, এটা আপনাদের পার্লামেন্ট। আপনারা ইস্যু ভিত্তিক আলোচনা করতে পারেন। কোনও বিষয়ে সমর্থন বা বিরুদ্ধে মতামত দিতে পারেন। কিন্তু প্লাকার্ড বা পোস্টার নিয়ে আসার জায়গা পার্লামেন্ট নয়। আমি কোনও সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চাই না।

আসলে এবার বাদল অধিবেশনের গোড়া থেকেই লোকসভা ও রাজ্যসভা তুমুল প্রতিবাদে বার বার উত্তাল হয়ে উঠছে। বিরোধী সাংসদরা বার বার এনিয়ে প্রতিবাদ জানাচ্ছেন। মূলত দই, মাখন. দুধের উপর ৫ শতাংশ করে জিএসটি আরোপের প্রতিবাদেই তাঁদের এই বিক্ষোভ। আর তার জেরেই কি ক্রমেই অস্বস্তি বাড়ছে শাসক শিবিরে?

এদিকে সামগ্রিক পরিস্থিতিতে স্পিকার ওম বিড়লা চারজন কংগ্রেস এমপিকে সাসপেন্ড করেছেন। তাতেও বিক্ষোভ, আন্দোলন থামছে না। মঙ্গলবার আবার সাসপেন্ড হওয়া সাংসদরা পার্লামেন্ট চত্বরে তুমুল বিক্ষোভ দেখান। তাঁদের দাবি এভাবে সাসপেন্ড করার অর্থ গণতন্ত্রকে হত্যা করা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন