বাংলা নিউজ > ঘরে বাইরে > গ্রামে রাত কাটালেন গুজরাটের মুখ্যমন্ত্রী, যুবকদের নেশা থেকে দূরে থাকার আবেদন

গ্রামে রাত কাটালেন গুজরাটের মুখ্যমন্ত্রী, যুবকদের নেশা থেকে দূরে থাকার আবেদন

জলোত্রা গ্রামে গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল (PTI)

বিজেপির গ্রামে চলো কর্মসূচিতে যোগ দিয়ে প্রচারে অংশগ্রহণ করেন গুজরাটের মুখ্যমন্ত্রী। তিনি বানাসকাঁথা জেলার জলোত্রা গ্রামে এই কর্মসূচি চালান।শনিবার গ্রামের একটি মন্দিরে প্রার্থনার মাধ্যমে প্রচার শুরু করেন।

লোকসভা নির্বাচনের আগে জনসংযোগ বাড়াতে‘ গ্রামে চলো’ কর্মসূচি চালাচ্ছে বিজেপি। গুজরাটেও জোর কদমে চলছে বিজেপির এই কর্মসূচি। তাতে যোগ দিয়ে একটি গ্রামে রাত কাটালেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। গ্রামবাসীদের কাছে সরকারের বিভিন্ন প্রকল্প তুলে ধরার পাশাপাশি যুবকদের মাদকের নেশা থেকে দূরে থাকে এবং পড়াশোনায় মনোযোগী হওয়ার জন্য অনুরোধ করলেন।

আরও পড়ুন: গুজরাটে তৈরি হবে ফাটাফাটি বন্দর শহর, জায়গা দেখা হচ্ছে, এবার লজ্জা পাবে দুবাই!

ক্ষমতাসীন বিজেপির গ্রামে চলো কর্মসূচিতে যোগ দিয়ে প্রচারে অংশগ্রহণ করেন গুজরাটের মুখ্যমন্ত্রী। তিনি বানাসকাঁথা জেলার জলোত্রা গ্রামে এই কর্মসূচি চালান।শনিবার গ্রামের একটি মন্দিরে প্রার্থনার মাধ্যমে প্রচার শুরু করেন। পরে সেখানে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন। ওই গ্রামে এক রাত ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। সেখানে মুখ্যমন্ত্রী সরকারের বিভিন্ন প্রকল্প থেকে শুরু করে কৃষিকাজ নিয়ে কৃষকদের সঙ্গে কথা বলেন। মুখ্যমন্ত্রী বাসিন্দাদের ড্রিপ সেচ এবং জৈব চাষের প্রয়োজনীয়তার বিষয়ে অবগত করেন এবং এই পদ্ধতিতে চাষ করার জন্য গ্রামের কৃষকদের অনুরোধ করেন। তখনই যুবকদের মাদকের থেকে দূরে থাকতে এবং পড়াশোনা করার জন্য আবেদন করেন। উল্লেখ্য, ড্রিপ সেচ পদ্ধতিতে জল এবং সার দুটিই সংরক্ষণ করা। এই পদ্ধতিতে গাছের গোড়ায় জল দেওয়া হয়।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, বিজেপি সরকার যে উদ্দীপনা নিয়ে কাজ শুরু করছে তা দ্রুতই শেষ হয়ে যাবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বলিষ্ঠ নেতৃত্বের সঙ্গে সকলকেই কাজ করতে হবে। তবেই ‘উন্নত ভারতের সঙ্গে উন্নত গুজরাট’ স্লোগানটি বাস্তবায়িত হবে।

একটি সরকারি বিবৃতিতে বলা হয়েছে, মুখ্যমন্ত্রী স্থানীয় নেতা দিনেশভাই ভাটোলার পরিবারের সদস্যদের সঙ্গে নৈশভোজ সারেন। মুখ্যমন্ত্রী প্যাটেল পরে রবিবার সকালে কৃষক, যুবক, মহিলা এবং বিভিন্ন সম্প্রদায়ের নেতাদের সঙ্গে দেখা করেন এবং বিভিন্ন সরকারি প্রকল্প নিয়ে আলোচনা করেন। উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে গুজরাটে ২৬টি লোকসভা আসনের সবকটিতেই বিজেপি জিতেছিল।সামনে লোকসভা নির্বাচন। তার আগে জনসংযোগ বাড়াতে সেখানে গ্রামে চলো কর্মসূচি শুরু হয়েছে। ১০–১১ফেব্রুয়ারিতে রাজ্যে গ্রামে চলো কর্মসূচির অধীনে মন্ত্রী এবং বিধায়ক সহ মোট ৫৬,৭০০ দলীয় কর্মীকে বিভিন্ন বুথের দায়িত্ব দেওয়া হয়েছিল।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির? পয়েন্ট তালিকার শীর্ষে থাকা শাকিবের দলকে হারিয়ে বিপিএলের ফাইনালে তামিমের বরিশাল নয়া সতীর্থ রবিনের বাবার সঙ্গে দেখা করে কী বললেন GT-র ক্যাপ্টেন শুভমন গিল ধোনির মতোই ঝড় তুললেন তাঁর ‘অন্ধ ভক্ত’, খড়কুটোর মতো উড়ে গেল মুম্বই ইন্ডিয়ান্স গঙ্গার নীচে দিয়ে যাবে মেট্রো, ফোনের নেটওয়ার্ক কী মিলবে? সত্যিটা জানুন ‘পুরুষের প্রথম বউয়ের চেয়ে তৃতীয় বউ আরও ইয়াং..', বিয়ের ধুম নিয়ে মন্তব্য তসলিমার ঘন জঙ্গলের মধ্যেই তৈরি হচ্ছে নয়া রাজধানী! মহাকাশ থেকে অবিশ্বাস্য ছবি দেখাল NASA

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.