বাংলা নিউজ > ঘরে বাইরে > Gujarat: BJPতে যোগ দিতে পড়ুয়াদের নির্দেশ, বিতর্কে প্রিন্সিপাল, এবার যা করলেন
ইস্তফা দিলেন গান্ধী মহিলা কলেজের অধ্যক্ষ। (College website/Photo courtesy) (HT_PRINT)

Gujarat: BJPতে যোগ দিতে পড়ুয়াদের নির্দেশ, বিতর্কে প্রিন্সিপাল, এবার যা করলেন

  • কংগ্রেস ও আপ নেতৃত্ব এনিয়ে তীব্র কটাক্ষ করেন। গুজরাতের আপ ইউনিটের প্রধান গোপাল ইতালিয়া প্রশ্ন তোলেন এটা শিক্ষা প্রতিষ্ঠান নাকি বিজেপির কর্মী তৈরির কারখানা? এদিকে কলেজের ডিরেক্টর জানিয়ে দেন, কলেজের ট্রাস্টি রবিবার সন্ধ্যায় অধ্যক্ষের নির্দেশ জানতে পেরেছিল। তবে কলেজের অধ্যক্ষ ভালো মানুষ।

গুজরাতের ভাবনগরের একটি কলেজের অধ্যক্ষ গত সপ্তাহে পড়ুয়াদের বিজেপিতে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। আর প্রিন্সিপালের এই নির্দেশের জেরে একেবারে বিতর্কের ঝড় ওঠে। কীভাবে তিনি লিখিতভাবে এই নির্দেশ দিতে পারেন তা নিয়ে প্রশ্ন ওঠে। এদিকে ঘটনার পর থেকেই ইনস্টিটিউশন কর্তৃপক্ষ প্রিন্সিপালের সঙ্গে দূরত্ব বাড়াতে শুরু করে। শেষ পর্যন্ত ইস্তফা দিলেন ওই প্রিন্সিপাল।

ভাবনগর মহিলা কলেজের ডিরেক্টর ধীরেন বৈষ্ণব জানিয়েছেন, আমাদের কোনও ইনস্টিটিউট রাজনীতির সঙ্গে যুক্ত নয়। এখানে শুধুই উন্নয়ন ও পড়াশোনা হয়। এদিকে গত ২৪ জুন প্রিন্সিপাল ইন চার্জ রজনবালা গোহিল পড়ুয়াদের বিজেপিতে যোগ দেওয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন।তিনি নোটিশে লিখেছিলেন, প্রতি পড়ুয়াকে পাসপোর্ট সাইজ ছবি নিয়ে এসে বিজেপিতে যোগ দিতে হবে। বিজেপিতে যোগ দেওয়ার জন্য মোবাইল ফোন নিয়ে সংশ্লিষ্ট দিনে কলেজে আসার নির্দেশ দিয়েছিলেন তিনি। এরপরই এনিয়ে শোরগোল পড়ে যায়।


কংগ্রেস ও আপ নেতৃত্ব এনিয়ে তীব্র কটাক্ষ করেন। গুজরাতের আপ ইউনিটের প্রধান গোপাল ইতালিয়া প্রশ্ন তোলেন এটা শিক্ষা প্রতিষ্ঠান নাকি বিজেপির কর্মী তৈরির কারখানা?

এদিকে কলেজের ডিরেক্টর জানিয়ে দেন, কলেজের ট্রাস্টি রবিবার সন্ধ্যায় অধ্যক্ষের নির্দেশ জানতে পেরেছিল। তবে কলেজের অধ্যক্ষ ভালো মানুষ। তিনি জানিয়েছেন ব্যক্তিগত কোনও স্বার্থরক্ষায় তিনি এটা করতে চাননি। তবে তাঁকে ইস্তফা দিতে কেউ চাপ দেয়নি। এটা তাঁর নিজের সিদ্ধান্ত।  

বন্ধ করুন