বাংলা নিউজ > ঘরে বাইরে > গুজরাটের ভোটের দিন ঘোষণা করতে কেন দেরি? কারণটা জানিয়ে দিল নির্বাচন কমিশন

গুজরাটের ভোটের দিন ঘোষণা করতে কেন দেরি? কারণটা জানিয়ে দিল নির্বাচন কমিশন

মুখ্য নির্বাচনী কমিশনার রাজীব কুমার (Photo by Arvind Yadav/ Hindustan Times) (Hindustan Times)

ভোটের দিন ঘোষণার পরে কংগ্রেস জানিয়েছে, নির্বাচন কমিশনকে দেশবাসীর কাছে সঠিক ব্যাখ্য়া দিতে হবে। একই দিনে দুই রাজ্যের ফলাফল ঘোষণা করে হবে অথচ একই দিনে ভোট হবে না। এটা কেন করা হল?

অবশেষে বহু প্রতীক্ষিত গুজরাট ভোটের দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন। দুটি পর্যায়ে এই ভোট হবে। প্রথম পর্বের ভোট হবে ১ ডিসেম্বর। দ্বিতীয় পর্বের ভোট হবে ৫ ডিসেম্বর। ভোটের ফলাফল ঘোষণা করা হবে ৮ ডিসেম্বর। হিমাচল প্রদেশের ভোটের ফলাফলও ওই দিনই ঘোষণা করা হবে বলে কমিশন জানিয়েছে।

এদিকে গত মাসে কমিশন হিমাচল প্রদেশের ভোটের দিনক্ষণ ঘোষণা করেছিল। তখনই অনেকে আশা করেছিলেন গুজরাটের নির্বাচনের দিনও হয়তো ঘোষণা করা হবে। কিন্তু বাস্তবে সেসব কিছু হয়নি। এনিয়ে নানা চর্চা শুরু হয়েছিল গোটা দেশজুড়ে।

বিরোধীরাও এনিয়ে নানা প্রশ্ন তোলা শুরু করেছিলেন। শেষ পর্যন্ত গুজরাট ভোটের দিন ঘোষণা করা হল। বিরোধীদের দাবি, গুজরাট সফরে গিয়ে নানা উন্নয়ন প্রকল্পের কথা ঘোষণা করেছেন মোদী। সেকারণেই ভোটেন দিন ঘোষণা করা হচ্ছিল না।

তবে এই বক্তব্যের প্রতিক্রিয়ায় মুখ্য নির্বাচনী কমিশনার রাজীব কুমার জানিয়েছেন, মিথ্যা কথা বলা হচ্ছে। মৌরবী সেতু বিপর্যয়ের জেরে দিন ঘোষণা করতে দেরি হয়েছে। তিনি জানিয়েছেন, অত্যন্ত দুঃখজনক একটি ঘটনা হয়েছে গুজরাটে। কেন দেরি হল তার একটি কারণ হল এটি। গুজরাটে শোকের দিনও ছিল।

এদিকে ভোটের দিন ঘোষণার পরে কংগ্রেস জানিয়েছে, নির্বাচন কমিশনকে দেশবাসীর কাছে সঠিক ব্যাখ্য়া দিতে হবে। একই দিনে দুই রাজ্যের ফলাফল ঘোষণা করা হবে অথচ একই দিনে ভোট হবে না। এটা কেন করা হল?

কংগ্রেসের গুজরাটের ইন-চার্জ রঘু শর্মা জানিয়েছেন, শেষ পর্যন্ত গুজরাটের ভোটের দিন ঘোষণা করেছে কমিশন সেজন্য় ধন্য়বাদ জানাচ্ছি।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট বাংলাদেশের MP-র দেহাবশেষ পেষাই করা হয়েছিল গ্রাইন্ডারে, খুনের পেছনে অপর রহস্যময়ী? বউকে সঙ্গে নিয়ে ছুটি কাটাতে গেছেন নাকি… হ্যারিস রউফ বিতর্কে চটলেন পাক প্রাক্তনী নবান্নে অভিষেকের মা, তারপরই ‘শান্তিনিকেতনে’ তৃণমূল সেনাপতির সঙ্গে দেখা মমতার রাজভবনের বদলে মমতা বা অভিষেকের বাড়ির সামনে ধরনার প্রস্তাব দিতে পারেন শুভেন্দু ১৫৭.৮ কিমিতে বল করেছিলেন! মাত্র ৫২ বছরে প্রয়াত ভারতের সেই প্রাক্তন পেসার জনসন খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের

T20 WC 2024

4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.