বাংলা নিউজ > ঘরে বাইরে > Gujarat Vote: মৌরবির উদ্ধারকারীকে টিকিট দিল BJP, প্রার্থী তালিকায় বড় চমক

Gujarat Vote: মৌরবির উদ্ধারকারীকে টিকিট দিল BJP, প্রার্থী তালিকায় বড় চমক

উদ্ধারকারীরা তল্লাশি চালাচ্ছেন নদীতে (AP Photo/Ajit Solanki, File) (AP) (HT_PRINT)

প্রথম পর্যায়ে ১৬০জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। সেই তালিকায় নাম রয়েছে কান্তিলালের। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে অত্যন্ত তাৎপর্যপূর্ণ এই ঘোষণা। ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রাবিবা জাদেজাকেও এবার প্রার্থী করা হচ্ছে। 

নিশা আনন্দ

৩০ অক্টোবর। ভয়াবহ সেতু দুর্ঘটনা দেখেছিল গুজরাটের মৌরবি। বিপন্ন মানুষকে উদ্ধারে এগিয়ে এসেছিলেন স্থানীয় বাসিন্দারাই। এমনকী প্রাক্তন বিধায়ক কান্তিলাল আমরুতিয়া নদীতে ঝাঁপিয়ে পড়ে উদ্ধারে নেমেছিলেন বলে খবর। এবার সেই ব্যক্তিকেই ভোটে লড়ার টিকিট দিল বিজেপি। বর্তমানে বিধায়ক ব্রিজেশ মেরজার জায়গায় তাঁকে টিকিট দিল বিজেপি।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই ব্যক্তি সেই রাতেই লাইফ টিউব নিয়ে নদীতে ঝাঁপিয়ে পড়েছিলেন। এবার সেই কান্তিলালকেই প্রার্থী করল বিজেপি। সূত্রের খবর, প্রাথমিকভাবে প্রার্থীদের তালিকায় তাঁর নাম ছিল না। তবে পরে তাঁর সাহসিকতাকে কুর্নিশ জানিয়ে তাঁকে প্রার্থী করা হয়েছে।

প্রসঙ্গত গুজরাটে মৌরবিতে ব্রিজ ভেঙে অন্তত ১৩৫জনের মৃত্যু হয়েছিল। সেই বিপর্যয়ের দিনে এগিয়ে এসেছিলেন স্থানীয়রাও।

এদিকে প্রথম পর্যায়ে ১৬০জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। সেই তালিকায় নাম রয়েছে কান্তিলালের। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে অত্যন্ত তাৎপর্যপূর্ণ এই ঘোষণা। ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রাবিবা জাদেজাকেও এবার প্রার্থী করা হচ্ছে। প্রার্থী তালিকায় রয়েছে আরও চমক। এবার কংগ্রেস থেকে বিজেপিতে আসা হার্দিক প্যাটেলকে বিজেপি গুজরাট ভোটে লড়ার জন্য টিকিট দিয়েছে।

 

বন্ধ করুন