বাংলা নিউজ > ঘরে বাইরে > মুসলিম যুবককে বিয়ে করতে গুজরাটের তরুণী উত্তরপ্রদেশে, গ্রেফতার প্রেমিক
ধর্মান্তকরণ বিরোধী আইনে গ্রেফতার যুবক (প্রতীকী ছবি)
ধর্মান্তকরণ বিরোধী আইনে গ্রেফতার যুবক (প্রতীকী ছবি)

মুসলিম যুবককে বিয়ে করতে গুজরাটের তরুণী উত্তরপ্রদেশে, গ্রেফতার প্রেমিক

  • বিয়ের আগে ওই তরুণীকে তারা প্রথা মেনে ধর্মান্তকরণের চেষ্টা চালানো হচ্ছিল বলে অভিযোগ। গ্রামের প্রধানের অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। 

বয়স ২০ বছর। বাড়ি গুজরাটের ভাদোদারা। ২৫ বছর বয়সী প্রেমিকের সঙ্গে দেখা করার জন্য বাড়ি ছেড়েছিলেন তিনি। বাড়ি থেকে প্রায় ১২০০ কিলোমিটার দূরে উত্তরপ্রদেশের পিলভিটের বাসিন্দা ওই যুবককে তিনি বিয়ে করতে চেয়েছিলেন। এদিকে সেই প্রেমিক যুবক সহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। বিয়ের আগে ওই তরুণীকে তারা প্রথা মেনে ধর্মান্তকরণের চেষ্টা চালাচ্ছিল বলে অভিযোগ। গ্রামের প্রধানের অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।
স্থানীয় সূত্রে খবর, ওই তরুণী তাঁর অভিভাবকদের মৃত্যুর পর তাঁর মামার বাড়িতে থাকতেন। কয়েকবছর আগে ওই যুবকের সঙ্গে তার পরিচয় হয়েছিল। ভাদোদরার বাসিন্দা ওই যুবক তসলিম আরিফ একটি কারখানায় কাজ করতেন। এদিকে ওই দুজনের মধ্যে বিয়ের প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছিল বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। এরপর পুলিশ টিম গ্রামে যায়। এদিকে ওই মহিলা, ওই যুবক ও তিনজন ব্যক্তি যারা ধর্মান্তকরণের চেষ্টা করেছিল তাদেরকে পুলিশ থানায় ডেকে নিয়ে যায়। এরপর চারজনকে পুলিশ গ্রেফতার করে। মহিলাকে অপহরণ করে জোর করে বিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগ সহ নানা অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে। স্থানীয় পুলিশ আধিকারিকরা বলেন, ওই মহিলার মামা শীঘ্রই পিলভিটে আসবেন। তিনি এসে তরুণীকে যাবেন। পিলভিটের পুলিশ সুপার কিরিত কুমার রাঠোর বলেন, ওই তরুণী প্রাপ্ত বয়স্ক। এই ঘটনায় আইনভঙ্গ করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।     

 

বন্ধ করুন