বাংলা নিউজ > ঘরে বাইরে > Video: ট্রেনে হারানো মানিব্যাগ ফিরিয়ে দিলেন যুবক, ভারতপ্রেমে চোখে জল বিদেশিনীর

Video: ট্রেনে হারানো মানিব্যাগ ফিরিয়ে দিলেন যুবক, ভারতপ্রেমে চোখে জল বিদেশিনীর

ছবি: ইনস্টাগ্রাম (Instagram)

ট্রেনযাত্রার সময়ে স্টেফ তাঁর মানিব্যাগটি ভুল করে ট্রেনেই ফেলে রেখে নেমে যান। এর কয়েকদিন পরেই তিনি চিরাগ নামের একজনের কাছ থেকে ইনস্টাগ্রামে একটি মেসেজ পান। চিরাগ নামের ওই অল্পবয়সী যুবক ভুজ রেলস্টেশনে একটি দোকান চালান। তিনি মেসেজ করে স্টেফকে সেখানে আসতে বলেন।

ভারতে এসে ট্রেনযাত্রার সময়ে মানিব্যাগ হারিয়ে ফেলেছিলেন এক মার্কিন মহিলা। ওয়ালেট ফিরে পাওয়ার আশাই ছেড়ে দিয়েছিলেন। সেই সময়েই একটি মেসেজ আসে তাঁর ইনস্টাগ্রামে। সেখানে এক ব্যক্তি জানান, তিনি সেই ওয়ালেট খুঁজে পেয়েছেন। এরপর যা ঘটল, তাতে দৃশ্যতই আবেগতাড়িত বিদেশিনী।

স্টেফ নামের ওই মার্কিন মহিলা তাঁর স্বামী পিট ও ছেলে হেইসের সঙ্গে গুজরাটের ভুজে যাচ্ছিলেন।

ট্রেনযাত্রার সময়ে স্টেফ তাঁর মানিব্যাগটি ভুল করে ট্রেনেই ফেলে রেখে নেমে যান। এর কয়েকদিন পরেই তিনি চিরাগ নামের একজনের কাছ থেকে ইনস্টাগ্রামে একটি মেসেজ পান। চিরাগ নামের ওই অল্পবয়সী যুবক ভুজ রেলস্টেশনে একটি দোকান চালান। তিনি মেসেজ করে স্টেফকে সেখানে আসতে বলেন।

তাঁর কথা মতো স্টেফ মানিব্যাগ নিতে দোকানে আসেন। চিরাগের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন ওই মহিলা। মানিব্যাগ সাবধানে রাখার জন্য চিরাগকে ধন্যবাদ জানান তিনি। এরপর কৃতজ্ঞতাবশত স্টেফ তাঁকে টিপ দিতে চান। কিন্তু চিরাগ তা বিনয়ের সঙ্গে প্রত্যাখ্যান করেন। স্টেফ তাঁকে টাকাটি নেওয়ার জন্য বারবার অনুরোধ করলেও, সবিনয়ে ফিরিয়ে দেন চিরাগ।

এই গোটা অভিজ্ঞতায় আবেগে আপ্লুত হয়ে যান স্টেফ। তাঁর চোখে জল এসে যায়। নিজেই বলেন সেই কথা। গাড়িতে উঠতে উঠতে তিনি বলেন, 'ভারত নিয়ে এত এত নেতিবাচক খবর হয় কিন্তু আসলে আমার মনে হয় এখানে অনেক ইতিবাচক ঘটনাও ঘটে।' গাড়ির সামনের আসনে বসে থাকা তাঁর স্বামী, পিট বলেন, 'এই দেশ বড়ই সুন্দর।'

দেখুন ভিডিয়ো:

স্টেফ লিখেছেন, ধন্যবাদ, চিরাগ। এই ভিডিয়ো ইউটিউবে অনেক ভাইরাল হয়েছে। গত কয়েকদিনে আমি কমেন্ট থেকে জানতে পেরেছি (৩০০০ বারেরও বেশি) যে এই ধরনের মহান আচরণ করা ভারতই খুবই সাধারণ একটা ব্যাপার। সেই সঙ্গে আমেরিকার সংস্কৃতি অনুযায়ী টিপ দিতে যাওয়ারও যে আমার প্রয়োজন নেই, সেটাও জানতে পেরেছি। তাছাড়া ভারতে যে এটি খুবই সাধারণ ব্যাপার, তা-ও জানতে পেরেছি। অন্যদের জিনিস হারিয়ে তা ফিরে পাওয়ার ঘটনা শুনেও আমার দারুণ লাগছে।

আর সব শেষে বলি, অনেক বলছেন আমি ইচ্ছা করেই আমার মানিব্যাগ হারিয়েছিলাম। সেক্ষেত্রে বলি, গত ১৭ মাস ধরে আমি ভ্রমণ করছি। ৩ বছরের ছেলেকে নিয়ে এভাবে বেড়াতে গেলে এমন ভুল হয়েই থাকে। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ভারতের জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! কোথায় সাক্ষাৎ করলেন দু'জনে কলসি কাঁখে গৃহেপ্রবেশ 'কথা'র, কেমন হল সুস্মিতার নতুন বাড়ি? 'ঈশ্বরের কাছে যত বেশি...' কেক নয়, কৃষ্ণের প্রসাদ খেয়ে জন্মদিন পালন সৌমিতৃষার বর্ধমানে স্কুলের বাইরে মদ খেয়ে রাস্তায় পড়ে আছেন বর্ষীয়ান শিক্ষক! আগামী সপ্তাহে প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে BJP, বাংলা নিয়ে বড় মিটিং গাঁইয়া পার্বতীর লক্ষ্য আইপিএস হওয়া! দীপার ভরসায় স্বপ্ন সফল হবে কি? মার্চেই DA বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের? ৪% নাকি ৫% বাড়বে? মিলে গেল উত্তর চিজের পরিবর্তে ভেজিটেবল অয়েল ব্যবহারের অভিযোগ ম্যাকডোনাল্ডসের বিরুদ্ধে! চা-বিরতির আগে আম্পায়ারের সঙ্গে উত্তেজিত বাক্য বিনিময় স্টোকসের,আসল ঘটনা কি জানেন? দশ বছরের অপেক্ষা শেষ, কিছু টেট পাশ করা প্রার্থীকে ইন্টারভিউয়ে ডাকতে বলল হাইকোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.