বাংলা নিউজ > ঘরে বাইরে > Kerala: মুখ্যমন্ত্রীর বাসভবনে আচমকাই শব্দ, ছিটকে বের হল গুলি, আতঙ্কে ছোটাছুটি

Kerala: মুখ্যমন্ত্রীর বাসভবনে আচমকাই শব্দ, ছিটকে বের হল গুলি, আতঙ্কে ছোটাছুটি

কেরলের মুখ্যমন্ত্রীর সরকারি বাংলোতে আচমকাই গুলির শব্দ। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

এরকম হাই সিকিউরিটি জোনে গুলি বের হওয়ার খবরে স্বাভাবিকভাবে চাঞ্চল্য ছড়িয়েছে। তদন্তকারী আধিকারিকরা ইতিমধ্য়েই সব দিক খতিয়ে দেখছেন। এই গুলি ছিটকে বের হওয়ার সঙ্গে অন্য কিছুর যোগ রয়েছে কি না সেটাও দেখা হচ্ছে।

কেরলের মুখ্যমন্ত্রীর সরকারি বাংলোয় আচমকা এক নিরাপত্তা আধিকারিকের পিস্তল থেকে গুলি ছিটকে বেরিয়েছে বলে খবর। আর তার জেরে একেবারে হইহই কাণ্ড! তবে গুলিতে কেউ জখম হননি। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও নিরাপদেই রয়েছেন। ঘটনার সময় তিনি সরকারি বাংলোতে ছিলেন না। ঠিক কী হয়েছিল ঘটনাটি?

সূত্রের খবর, মঙ্গলবার সকালে তখন মুখ্যমন্ত্রীর সরকারি বাংলোতে একে একে সাক্ষাৎ প্রার্থীরা আসতে শুরু করেছেন। ভিড় জমতে শুরু করেছে। আচমকাই গুলির শব্দ। আর তার জেরে আতঙ্ক ছড়ায় সাক্ষাৎপ্রার্থীদের মধ্যে। সচকিত হয়ে যান নিরাপত্তারক্ষীরা। সেই সময় কেরল পুলিশের এক আধিকারিক নিজেই জানিয়ে দেন, তিনি পিস্তল পরিষ্কার করছিলেন। সেই সময় অসাবধানতাবশত গুলি বেরিয়ে গিয়েছিল।

এদিকে ঘটনার পর থেকেই অত্যন্ত তৎপর কেরল পুলিশ। কেন এই ধরনের ঘটনা হল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। ওই নিরাপত্তারক্ষীকে আপাতত মুখ্য়মন্ত্রীর বাসভবনের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্তও শুরু হয়েছে। প্রয়োজনে তাঁর বিরুদ্ধে আইন মাফিক ব্যবস্থাও নেওয়া হতে পারে।

এদিকে সূত্রের খবর, মুখ্য়মন্ত্রী বাসভবন ও সংলগ্ন এলাকায় নিরাপত্তার বজ্র আঁটুনি থাকে। সেখানে এই ধরনের ঘটনা কীভাবে হল তা নিয়ে উদ্বেগ ছড়িয়েছে পুলিশ প্রশাসনের বিভিন্ন মহলে। ওই আধিকারিক তিরুঅনন্তপুরমের মিউজিয়ম থানায় কর্মরত ছিলেন। তাঁকেই অনেকদিন ধরেই মুখ্য়মন্ত্রী বাসভবনের নিরাপত্তার দায়িত্বে রাখা হয়েছে।

 তবে এরকম হাই সিকিউরিটি জোনে গুলি বের হওয়ার খবরে স্বাভাবিকভাবে চাঞ্চল্য ছড়িয়েছে। তদন্তকারী আধিকারিকরা ইতিমধ্য়েই সব দিক খতিয়ে দেখছেন। এই গুলি ছিটকে বের হওয়ার সঙ্গে অন্য কিছুর যোগ রয়েছে কি না সেটাও দেখা হচ্ছে। পাশাপাশি অন্যান্য নিরাপত্তারক্ষী যারা কর্মরত রয়েছেন ওই চত্বরে তাঁদেরকেও এনিয়ে সতর্ক করা হয়েছে। এই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় সেব্যাপারেও সতর্ক রয়েছে কেরল পুলিশ।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ভোটের আগে বাড়বে বেতন! ডিএ-র পাশাপাশি সরকারি কর্মীদেরা পাবেন আরও 'উপহার'? শাহজাহানকে এনকাউন্টার করে দিতে পারে ওরা, উদ্বিগ্ন সিপিএম নেতা সেলিম মেট্রোয় করে গঙ্গার নীচ দিয়ে যাবেন মোদী? গেল প্রস্তাব, ১ ঘণ্টায় ৩ লাইনের সূচনা? পন্তের ক্যাপ্টেন্সি ও নরকিয়ার ফিটনেস নিয়ে বড় আপডেট দিলেন DC-র কর্ণধার দিদি নম্বর ওয়ানে এসে ধামসা বাজালেন মমতা, নাচলেন রচনা-ডোনার হাত ধরে ১৫ মার্চ মীন রাশিতে উদয় বুধের,২রাশি হবে ভাগ্যবান, আয় বাড়বে বিপুল 'দাদু হওয়ার বয়সে এখনও...' গঙ্গাবক্ষে রোম্যান্টিক মুডে কাঞ্চন, হলেন ট্রোল্ড ছিটকে দিলেন ক্রলির স্টাম্প, রাঁচির ১ম স্পেলেই ৩ উইকেট বাংলার আকাশ দীপের- ভিডিয়ো বিয়ের মরশুমে ২০% বেড়েছে চাহিদা, ৭ দিনে পঞ্চমবারের মতো কলকাতায় বাড়ল সোনার দাম ভয়ে গায়ে দেবে কাঁটা, ভূত দেখার অভিজ্ঞতা ভাগ করে নিলেন অজয় দেবগন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.