বাংলা নিউজ > ঘরে বাইরে > মেক্সিকোয় প্রেসিডেন্টের প্রাসাদের কাছে দুষ্কৃতীহানা, নিহত ৪
ঘটনাস্থল ঘিরে ফেলে পুলিশ। রবিবার মেক্সিকো সিটি ন্যাশনাল প্যালেসের সামনে গুলিবৃষ্টির পরে।
ঘটনাস্থল ঘিরে ফেলে পুলিশ। রবিবার মেক্সিকো সিটি ন্যাশনাল প্যালেসের সামনে গুলিবৃষ্টির পরে।

মেক্সিকোয় প্রেসিডেন্টের প্রাসাদের কাছে দুষ্কৃতীহানা, নিহত ৪

  • প্রেসিডেন্টের বাসভবনের কাছে ছোট গলির ভিতরে এ দিন প্রকৃতির ডাকে সাড়া দিতেঢুকে পড়ে এক বন্দুকবাজ। সেই সময় স্থানীয় দুই বাসিন্দা বাধা দিলে আচমকা পিস্তল বের করে সে গুলি চালাতে শুরু করে।

মেক্সিকোয় প্রেসিডেন্ট আন্দ্রে ম্যানুয়েল লোপেজ ওব্র্যাডরের বাসভবনের বাইরে বন্দুকবাজের হামলায় চার জন নিহত এবং দুই জন আহত হয়েছেন।

শনিবার মেক্সিকো সিটির ন্যাশনাল প্যালেসের সামনে এই ঘটনার সময় শহরের বাইরে সফরে গিয়েছিলেন প্রেসিডেন্ট ওব্র্যাডর।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, প্রেসিডেন্টের বাসভবনের কাছে এক ছোট গলির ভিতরে এ দিন প্রকৃতির ডাকে সাড়া দিতেঢুকে পড়ে ওই বন্দুকবাজ। সেই সময় স্থানীয় দুই বাসিন্দা বাধা দিলে আচমকা পিস্তল বের করে সে গুলি চালাতে শুরু করে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ চার জনের গুলিবিদ্ধ দেহ পড়ে থাকতে দেখে। তাদের মধ্যে দুই জন ঘটনাস্থলেই মারা যান। তখনই বন্দুকবাজকে নিশানা করে পুলিশ গুলি চালায়। পরে স্বাস্থ্যকর্মীরা এসে হামলাকারীর দেহ উদ্ধার করে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার পথে একজনের মৃত্যু হয়।

এর পর ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। প্রেসিডেন্টের বাসভবন এলাকা ও রাস্তা ঘিরে ফেলে নিরাপত্তাবাহিনী। জানা গিয়েছে, প্রেসিডেন্টের বাসভবনে যাতায়াতের জন্য ওই গলি নিয়মিত ব্যবহার করেন সরকারি আধিকারিক ও কর্মচারিরা। স্বাভাবিক ভাবেই এই অঞ্চলে নিরাপত্তা ব্যবস্থায় আঁটোসাঁটো রাখা হয়। তা সত্ত্বেও সেখানে কীভাবে এক সশস্ত্র ব্যক্তি ঢুকে পড়ল, তাই নিয়ে শুরু হয়েছে জল্পনা।

মাত্র একবছর আগে প্রেসিডেন্ট পদে শপথ নেন বাম-ঘেঁষা নেতা লোপেজ ওব্র্যাডর। সরকারি কর্মীদের বেতনের প্রায় ৫০% ছেঁটে ফেলা, জোরদার দেহরক্ষীবাহিনী মোতায়েন করার মতো বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্ত নেওয়ার জেরে তিনি দেশে-বিদেশে যথেষ্ট সমালোচিত হয়েছেন।

প্রেসিডেন্টের জন্য নির্দিষ্ট বিলাসবহুল লোস-পিনোস ভবনকে সাংসস্কৃতিক কেন্দ্রে পরিবর্তিত করে প্রাচীন ন্যাশনাল প্যালেসে বসবাস শুরু করার সিদ্ধান্ত ঘিরেও বিতর্কের জন্ম দিয়েছেন প্রেসিডেন্ট ওব্র্যাডর।

বন্ধ করুন