বাংলা নিউজ > ঘরে বাইরে > কাপড় খুলুন, চেক করব! বিমানবন্দরে রক্ষীর 'অতি তৎপরতায়' কেঁদে ফেললেন বৃদ্ধা

কাপড় খুলুন, চেক করব! বিমানবন্দরে রক্ষীর 'অতি তৎপরতায়' কেঁদে ফেললেন বৃদ্ধা

এক বৃদ্ধাকে কাপড় খুলিয়ে গুয়াহাটি বিমানবন্দরে সিকিউরিটি চেক করার অভিযোগ। প্রতীকী ছবি হিন্দুস্তান টাইমস। (HT_PRINT)

ওই বৃদ্ধার মেয়ে ডলি কিকোন অস্ট্রেলিয়ায় কর্মরত প্রখ্যাত নৃতত্ত্ববিদ। তাঁর অশীতিপর মায়ের সঙ্গে এই ধরণের ব্যবহার নিয়ে তিনি টুইটারে প্রতিবাদ জানান।তিনি টুইট করে লেখেন, গুয়াহাটি এয়ারপোর্টে আমার ৮০ বছর বয়সী মাকে সিআইএসএফ সিকিউরিটি চেকের সময় কাপড় খুলতে বলা হয়েছিল।

রীতিমতো অস্বস্তিকর ঘটনা। নাগাল্যান্ড থেকে আসা ৮০ বছর বয়সী এক বৃদ্ধাকে গুয়াহাটি বিমানবন্দরে কার্যত কাপড় খুলিয়ে তল্লাশি চালানোর অভিযোগ বিমানবন্দরের কর্তব্যরত নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে উঠেছে। আর এই অভিযোগকে কেন্দ্র করে জোর শোরগোল পড়ে গিয়েছে। স্থানীয় সূত্রে খবর, নাতনির সঙ্গে মালো কিকোন নামে ওই বৃদ্ধা গুয়াহাটি থেকে দিল্লি যাচ্ছিলেন। এদিকে লোকপ্রিয় গোপীনাথ বরদোলই আন্তর্জাতিক বিমানবন্দরে সিআইএসএফ তাঁকে কার্যত জোর করে কাপড় খোলার জন্য চাপ দেয় বলে অভিযোগ। তাঁর হিপ জয়েন্টে টাইটানিয়াম প্রতিস্থাপন করা রয়েছে। সেটি পরীক্ষা করার জন্যই তাঁকে কাপড় খুলতে বলা হয়েছিল বলে অভিযোগ।

ওই বৃদ্ধার মেয়ে ডলি কিকোন অস্ট্রেলিয়ায় কর্মরত প্রখ্যাত নৃতত্ত্ববিদ। তাঁর অশীতিপর মায়ের সঙ্গে এই ধরণের ব্যবহার নিয়ে তিনি টুইটারে প্রতিবাদ জানান।তিনি টুইট করে লেখেন, গুয়াহাটি এয়ারপোর্টে আমার ৮০ বছর বয়সী মাকে সিআইএসএফ সিকিউরিটি চেকের সময় কাপড় খুলতে বলা হয়েছিল। নিরাপত্তারক্ষীরা মায়ের শরীরে থাকা টাইটানিয়াম হিম ইমপ্ল্যান্টের প্রমাণ চাইছিলেন। আনড্রেস হওয়ার জন্য তাঁকে বাধ্য করা হয়। এভাবে কি বয়স্কদের সঙ্গে ব্যবহার করা সমীচিন? এদিকে তাঁর এই টুইটের জেরে ব্যপক শোরগোল পড়ে যায়।

পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, হুইল চেয়ারে বসা মাকে আন্ডারগার্মেন্ট খুলে ধাতব হিপ ইমপ্ল্যান্টের প্রমাণ দেখাতে বলা হয়েছিল। ডলি কিকোন হিন্দুস্তান টাইমসকে জানান, আমার মা অত্যন্ত উচ্ছল, প্রাণবন্ত একজন মানুষ। এই ঘটনায় তিনি কান্নায় ভেঙে পড়েন। এদিকে গুয়াহাটি বিমানবন্দর কর্তৃপক্ষ অবশ্য ডলি কিকনের কাছ থেকে ক্ষমা চায়। নাম প্রকাশে অনিচ্ছুক এক CISF আধিকারিক জানিয়েছেন, সিকিউরিটি প্রটোকল মেনেই ফিজিকাল চেকিং হয়েছিল। তবে ঠিক কী ঘটনা হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে ওয়াকিবহাল মহলের মতে যাত্রী সুরক্ষার স্বার্থেই কর্তব্যরত জওয়ান ফ্রিস্কিং ও সিকিউরিটি চেকিংয়ে সন্তুষ্ট না হলে তিনি আরও তৎপর হন। তবে টুইটের পরে সিআইএসএফের পদক্ষেপে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে ওই পরিবার। তবে বৃদ্ধার কন্যার দাবি, সুরক্ষা নিয়ে আমাদের বলার কিছু নেই। কিন্তু চেক করার সময় যাত্রীদের মর্যাদাও দেখা দরকার।

 

ঘরে বাইরে খবর

Latest News

‘কংগ্রেস, SP মুসলিমদের জন্য কিছুই করেনি’ ৩ তালাক, হজের প্রসঙ্গ তুলে কটাক্ষ মোদীর ‘‌কোচবিহারে ভোট চুরি করতে গিয়েছিল বিজেপি, ধরা পড়েছে’‌, ভাতার থেকে দাবি মমতার বারবার তলবেও হাজিরা দেননি, ইডির লুক আউট সার্কুলার শাহজাহানের ভাইয়ের বিরুদ্ধে Mohun Bagan vs Odisha FC ISL Semi-Final Live:সেমির অ্যাওয়ে লেগ জিততে মরিয়া বাগান শনিবার হলে ক্যাবে জিনিস ভুলে বাড়ি যান যাত্রীরা! উবারের সূচকে উঠে এল মজার তথ্য প্লাস্টিকে মুড়ে চলন্ত গাড়ি থেকে ঝুলছেন! ভাইরাল হতে গিয়ে নেটিজেনদের রোষে ব্যক্তি পুরো নতুন করে নিয়োগ করবে SSC, এল ব্যাখ্যা, যোগ্য প্রার্থীরা বাড়তি সুবিধা পাবেন? বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব গরমের কষ্টটা একটু কমাতে চান? এই খাবারগুলি খেলে শরীর ভিতর থেকে ঠান্ডা হবে জাল অ্যাপে ট্রেড করছেন! ব্যাংকের এই ভুয়ো অ্যাপটি ডাউনলোড করে ফেলেননি তো?

Latest IPL News

বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.