বাংলা নিউজ > ঘরে বাইরে > কড়া নিরাপত্তার মধ্যে জ্ঞানবাপী মসজিদে সমীক্ষা, করা হল ভিডিওগ্রাফি
সমীক্ষার পরে জ্ঞানবাপী মসজিদ থেকে বেরিয়ে যাচ্ছেন আইনজীবী সহ অন্যান্যরা। (PTI Photo) (PTI)
সমীক্ষার পরে জ্ঞানবাপী মসজিদ থেকে বেরিয়ে যাচ্ছেন আইনজীবী সহ অন্যান্যরা। (PTI Photo) (PTI)

কড়া নিরাপত্তার মধ্যে জ্ঞানবাপী মসজিদে সমীক্ষা, করা হল ভিডিওগ্রাফি

  • গোটা সার্ভেটি যেহেতু কোর্টে নজরদারিতে হচ্ছে সেকারণে সমীক্ষায় গোপনীয়তা রক্ষা করা হচ্ছে। তার জেরে ঠিক কোথায় এদিন সমীক্ষা হয়েছে সেব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি। এদিকে শান্তিরক্ষার জন্য স্থানীয় বাসিন্দাদের এদিন ধন্যবাদ জানিয়েছেন বারানসীর পুলিশ কমিশনার এ সতীশ গণেশ।

সুধীর কুমার

আদালত নিয়োজিত অ্যাডভোকেট কমিশনার অজয় কুমার মিশ্র ও তাঁর টিম শনিবার জ্ঞানবাপী মসজিদের অন্তত অর্ধেক এলাকায় সমীক্ষা করেছে। সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত সমীক্ষা চালানো হয়। আদালতে যাঁরা আবেদন করেছিলেন  তাঁদের উপস্থিতিতেই ভিডিওগ্রাফি ও সরেজমিনে খতিয়ে দেখার কাজ হয়।এদিকে ওই মসজিদ চত্বরে থাকা শ্রীনগর গৌরীস্থলে রোজকার পুজোর অধিকার চেয়ে আদালতে আবেদন করা হয়েছিল।

রবিবার ফের সকাল ৮টায় এই সার্ভে শুরু হবে। অ্যাডভোকেট কমিশনার অজয় কুমার মিশ্র,  স্পেশাল অ্যাডভোকেট কমিশনার বিশাল সিং, বিভিন্ন পক্ষের আইনজীবীরা, উত্তরপ্রদেশ সরকারের প্রতিনিধিরা, কাশী বিশ্বনাথ মন্দির ট্রাস্টের লোকজন, পুলিশ কর্তারা সকাল ৮টা নাগাদ এই মসজিদ চত্বরে উপস্থিত হয়ে যান। তাঁদের সঙ্গে ক্যামেরাম্যানও ছিলেন।

বারানসীর জেলাশাসক কৌশল রাজ শর্মা জানিয়েছেন, আদালতের নির্দেশে এই সার্ভে হয়েছে। তবে আজকের বিশেষত্ব হল অত্যন্ত শান্তিপূর্ণভাবে এই সার্ভে হয়েছে। সকলেই আদালতের নির্দেশ মেনে চলছেন।

এদিকে গোটা সার্ভেটি যেহেতু কোর্টে নজরদারিতে হচ্ছে সেকারণে সমীক্ষায় গোপনীয়তা রক্ষা করা হচ্ছে। তার জেরে ঠিক কোথায় এদিন সমীক্ষা হয়েছে সেব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি। এদিকে শান্তিরক্ষার জন্য স্থানীয় বাসিন্দাদের এদিন ধন্যবাদ জানিয়েছেন বারানসীর পুলিশ কমিশনার এ সতীশ গণেশ। তিনি বলেন, প্রচুর পুলিশ এলাকায় মোতায়েন করা হয়েছিল। তবে শান্তিরক্ষার জন্য সকলকে ধন্যবাদ।

বন্ধ করুন