বাড়ি > ঘরে বাইরে > 'PayTM Mall হ্যাক করিনি, বোঝাতেই @narendramodi_in অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছি'
নরেন্দ্র মোদী  (REUTERS)
নরেন্দ্র মোদী  (REUTERS)

'PayTM Mall হ্যাক করিনি, বোঝাতেই @narendramodi_in অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছি'

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইট থেকেই এপিআই দিয়ে পোস্ট করা হয় টুইটার অ্যাকাউন্টে। 

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। ‘John Wick’ বলে একটি গোষ্ঠীর নাম থেকে বেশ কিছু টুইট করা হয়। পরে হিন্দুস্তান টাইমসকে ‘John Wick’ জানিয়েছে যে তারা পেটিএম মলের হ্যাকিংয়ে যুক্ত নয়, সেটা বোঝানোর জন্যেই @narendramodi_in টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল। 

টুইটার মুখপাত্র জানিয়েছেন যে ভোররাত তিনটের সময় কিছু পোস্ট করা হয়, যেখানে ক্রিপটোকারেন্সি ওয়ালেটে টাকা দিতে আর্জি জানান হয় পিএম ন্যাশনাল রিলিফ ফান্ডের জন্য। 

এই হ্যাকার গোষ্ঠী জানিয়েছে যে কোনও অ্যাকাউন্ট হ্যাক করার ইচ্ছে তাদের ছিল না। হালে আমাদের নাম জড়ানো হয়েছে PayTM mall হ্যাকিং নিয়ে। তাদের নাম এখান থেকে মুক্ত করার জন্যেই, জনতার দৃষ্টি আকর্ষণ করার জন্যে @narendramodi_in অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয় বলে জানান হয়েছে। 

প্রধানমন্ত্রীর অফিসের তরফ থেকে জানান হয়েছে যে ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট হ্যাক হয়নি সেটা স্পষ্ট করে দেওয়া হয়েছে। হ্যাকাররা জানিয়েছে টুইটার দিয়ে নয়, narendramodi.in ওয়েবসাইটে হ্যাক করেই এই টুইট পোস্ট করা হয়েছে। ওয়েবসাইটে সিকিউরিটি আরো বৃদ্ধি করা উচিত বলে জানিয়েছে জন উইক হ্যাকার গোষ্ঠী। ওই ওয়েবসাইটের টুইটার  API ব্যবহার করেই পোস্ট করে হ্যাকাররা। 

এর আগে অগস্ট ৩০-এ খবর এসেছিল যে PayTM Mall-এর পুরো ইউজার সংক্রান্ত ডেটা ফাঁস হয়ে গিয়েছে। এর নেপথ্যে আছে জন উইক। কিন্তু এই হ্যাকার গোষ্ঠীর দাবি তারা এর সঙ্গে যুক্ত নয়। সেই কথা বারবার বলার পরেও কোনও কাজ না হওয়ার narendramodi.in হ্যাক করে টুইট পোস্ট করা হয়েছে বলে তারা জানিয়েছে। যে ক্রিপটোকারেন্সি অ্যাকাউন্টের কথা বলা হয়েছে, সেখানে কিছু টাকা পড়েছে কিনা, সেটা জানা যায় নি। 

 

বন্ধ করুন