বাংলা নিউজ > ঘরে বাইরে > AIIMS'র কাছ থেকে ২০০ কোটি টাকা দাবি করেছে হ্যাকাররা, ৬দিন সার্ভার ডাউন: Report

AIIMS'র কাছ থেকে ২০০ কোটি টাকা দাবি করেছে হ্যাকাররা, ৬দিন সার্ভার ডাউন: Report

এইমস দিল্লি (Mohd Zakir/HT Photo) (HT_PRINT)

এই সাইবার অ্য়াটাকের পেছনে কাদের হাত রয়েছে তা নিয়ে প্রশ্ন উঠছে। ইন্ডিয়া কম্পিউটার এমারজেন্সি রেসপন্স টিম, দিল্লি পুলিশ ও স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিরা এনিয়ে তদন্ত করছেন।

৬দিন ধরে সার্ভারে গোলোযোগ। মারাত্মক সমস্য়ায় এইমস। তবে এবার হ্যাকাররা ক্রিপটোকারেন্সিতে ২০০ কোটি টাকা অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের কাছ থেকে চেয়েছে বলে অভিযোগ উঠেছে। এদিকে গত বুধবার সকাল থেকেই এই ভয়াবহ পরিস্থিতি। আশঙ্কা করা হচ্ছে, প্রায় ৩-৪ কোটি রোগীর তথ্য়ও এবার সমস্য়ায় পড়তে পারে। এদিকে সামগ্রিক পরিস্থিতিতে জরুরী পরিস্থিতি, আউটডোর পরিষেবা, ইনডোর পরিষেবা, ল্যাবেরটর সর্বত্র সমস্যা দেখা দিয়েছে। সার্ভার বসে যাওয়ার হাতে কলমে কাজ করতে হচ্ছে। এর জেরে একাধিক রিপোর্ট অনলাইনে বের করা যাচ্ছে না। সব মিলিয়ে মারাত্মক সমস্যায় পড়েছেন রোগীরা। হাসপাতাল কর্তৃপক্ষও সমস্যায় পড়ে গিয়েছে।

এদিকে এই সাইবার অ্য়াটাকের পেছনে কাদের হাত রয়েছে তা নিয়ে প্রশ্ন উঠছে। ইন্ডিয়া কম্পিউটার এমারজেন্সি রেসপন্স টিম, দিল্লি পুলিশ ও স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিরা এনিয়ে তদন্ত করছেন।

এদিকে এই ঘটনায় তোলাবাজি, সাইবার টেররিজমের অভিযোগ আনা হয়েছে। এদিকে ইতিমধ্য়েই তদন্তকারী আধিকারিকরা হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন সমস্ত কম্পিউটার থেকে ইন্টারনেট পরিষেবা খুলে দিন। মূলত পরবর্তী ক্ষেত্রে এই অ্যাটাক যাতে না হয় সেকারণেই প্রতিরোধ মূলক ব্যবস্থা হিসাবে এই পদক্ষেপ।

এদিকে এইমসের সার্ভারে একাধিক ভিআইপি, প্রাক্তন মুখ্যমন্ত্রী, একাধিক মন্ত্রী, আমলা, বিচারপতিদের সম্পর্কে যাবতীয় তথ্য রক্ষিত রয়েছে। সেই তথ্য়ে হ্যাকারর হাত দিয়েছে কি না সেটা জানার চেষ্টা হচ্ছে।

সংবাদ সংস্থাকে এক সোর্স জানিয়েছেন, হ্যাকাররা প্রায় ২০০ কোটি টাকা ক্রিপটোকারেন্সির মাধ্যমে দেওয়ার জন্য দাবি করেছে বলে অভিযোগ উঠেছে। এদিকে এনআইসি টিম ইতিমধ্যেই সার্ভারে রাখা যাবতীয় তথ্য খতিয়ে দেখছে। কোথাও ভাইরাস রয়েছে কি না সেটাও পরিষ্কার করার চেষ্টা করা হচ্ছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

শুক্র মঙ্গলের গমন ৫ রাশির প্রেম জীবনে আনবে সুখ, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ ভোটের মধ্যেই নতুন করে DA বাড়াতে কমিশনে গেল সরকার! কত লাভ হবে সরকারি কর্মীদের? বিয়েবাড়ি ১০ যাত্রী নিয়ে ফিরছিল ভ্যান, ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মৃত ৯ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের এই গরমে ফলুই মাছ খাচ্ছেন? ঠিক করছেন কি? শরীরে কী হচ্ছে? জেনে নিন জরুরি কিছু কথা রাতুলের হাতের সিঁদুরে সীমন্তিনী রূপাঞ্জনা, বিয়ের পরই বরের গলা জড়িয়ে লিখলেন... 'মাথাটা কতটা খারাপ হতে পারে…',রচনাকে নিয়ে খিল্লি বং গাই-এর, স্যান্ডি লিখলেন… বাবার ফোনে আড়ি পাতেন সানা! দাদাগিরিতে সৌরভ বললেন, ‘সারাক্ষণ কড়া নজরদারি…’ 'BJP একাই ৩৫০ আসন জিততে পারে, মোদীর অর্ধেক জনপ্রিয়তারও নেতা বাছেনি বিরোধীরা'

Latest IPL News

সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.