বাংলা নিউজ > ঘরে বাইরে > বক্সারের কাছে ফের গঙ্গায় ভাসছে একের পর এক লাশ, ফিরছে অতিমারির স্মৃতি
ফের বক্সারের গঙ্গায় দেহ ভেসে উঠেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
ফের বক্সারের গঙ্গায় দেহ ভেসে উঠেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বক্সারের কাছে ফের গঙ্গায় ভাসছে একের পর এক লাশ, ফিরছে অতিমারির স্মৃতি

  • গত বছর ঠিক মে মাসে গঙ্গা থেকে উদ্ধার করা হয়েছিল একের পর এক দেহ। গঙ্গায় কোভিডে মৃতদের দেহ ভাসিয়ে দেওয়া হচ্ছে বলে জোর চর্চা শুরু হয়েছিল দেশ জুড়ে। ফের দেহ মিলেছে গঙ্গায়। কোথা থেকে এল এতগুলো দেহ?

প্রশান্ত রঞ্জন

ফের ফিরছে সেই অতিমারির ভয়াবহ স্মৃতি। গত বছরই ২০২১ সালের মে মাসে বক্সারের কাছে গঙ্গা থেকে উদ্ধার করা হয়েছিল অন্তত ৭০টি দেহ। আর ফের সেই বক্সারের কাছেই গঙ্গা থেকে উদ্ধার করা হয়েছে অন্তত ৬টি দেহ। আর ফের এনিয়ে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। তবে আধিকারিকরা জানিয়েছেন ৫টি দেহ গঙ্গা থেকে উদ্ধার করা হয়েছে। বক্সারের জেলাশাসক আমন সমীর জানিয়েছেন, সম্ভবত অন্য জায়গা থেকে এগুলি ভেসে এসেছে। প্রচন্ড হাওয়াতে স্রোতের টানে এগুলো ভেসে এসেছে।

বক্সারের সদর মহকুমা শাসক ধীরেন্দ্র কুমার মিশ্র জানিয়েছেন, বৃহস্পতিবার ৫টি দেহ গঙ্গা থেকে উদ্ধার করা হয়েছে। তার মধ্যে চারটি পুরুষের দেহ ও একটি মহিলার দেহ। তবে গঙ্গাতে দেহ ভাসিয়ে দেওয়ার কোনও প্রথা বক্সারে নেই। মনে হচ্ছে পোস্ট মর্টেমের পর এগুলো পরিবারের লোকজন গঙ্গা ভাসিয়ে দিয়েছিলেন। অন্ত্যেষ্টি ক্রিয়া না করেই এগুলি ভাসিয়ে দেওয়া হয়েছিল বলে মনে হচ্ছে। সেকারণে এগুলি তুলে যাবতীয় ক্রিয়াকর্ম করে প্রটোকল মেনেই সব কাজ করা হয়েছে।

বক্সারের এসপি নীরজ কুমার সিং জানিয়েছেন, ময়নাতদন্তের পরেই দেহগুলি ভাসিয়ে দেওয়া হয়েছিল বলে মনে হচ্ছে। সব দিক খতিয়ে দেখা হচ্ছে।

বন্ধ করুন