বাংলা নিউজ > ঘরে বাইরে > 'কোণঠাসা করছে,' কংগ্রেসের সমালোচনায় হার্দিক পটেল, এবার কি বিজেপিতে?
হার্দিক পটেল কি বিজেপিতে যোগ দেবেন? জল্পনা তুঙ্গে। (PTI Photo) (PTI)

'কোণঠাসা করছে,' কংগ্রেসের সমালোচনায় হার্দিক পটেল, এবার কি বিজেপিতে?

  • ২০১৭ সালে বিধানসভা ভোটে প্রার্থী হতে পারেননি হার্দিক। মূলত সেবার বয়স না হওয়ার তিনি প্রার্থী হতে পারেননি। তবে এবার আসন্ন গুজরাত বিধানসভা ভোটে তাঁর প্রার্থী হওয়ার সম্ভাবনা প্রবল।

হার্দিক পটেল। ২০১৫ সালে পাতিদার আন্দোলনের নেতা হিসাবে সংবাদ শিরোনামে এসেছিলেন তিনি। পাতিদার আন্দোলনে অশান্তির মামলায় সাজাপ্রাপ্ত হয়েছিলেন হার্দিক। এদিকে সেই পাতিদার আন্দোলনের নেতা হার্দিক পটেল কংগ্রেস ছাড়তে পারেন বলে জোর জল্পনা ছড়িয়েছে। আর সেই জল্পনাকে উসকে দিয়েছেন তিনি নিজেই। দলের অবস্থান নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি নিজেই। পাশাপাশি বিজেপিকেও প্রচ্ছন্ন প্রশংসা করেছেন তিনি।

দলের অন্দরে তাঁকে কার্যত কোণঠাসা করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন তিনি। তাঁর মতে, কংগ্রেসে আমার অবস্থা অনেকটা সদ্য বিবাহিত সেই যুবকের মতো। যাঁকে জোর করে নাসবন্দি করা হয়েছে। পাশাপাশি হার্দিক পটেলের দাবি, ২০১৭ সালের বিধানসভা ভোটে পাতিদার সমাজ কংগ্রেসের পাশে দাঁড়িয়েছিল। সেই সমাজের নেতার প্রতি কংগ্রেস নেতৃত্বের এমন আচরণ কাম্য নয়।

এদিকে ২০১৭ সালে বিধানসভা ভোটে প্রার্থী হতে পারেননি হার্দিক। মূলত সেবার বয়স না হওয়ার তিনি প্রার্থী হতে পারেননি। তবে এবার আসন্ন গুজরাত বিধানসভা ভোটে তাঁর প্রার্থী হওয়ার সম্ভাবনা প্রবল। তবে এখানেই প্রশ্ন তবে কি এবার তিনি কংগ্রেসের হাত ছেড়ে পদ্ম ধরবেন তিনি? মোদী, অমিত শাহের রাজ্যে এবার হার্দিকই হবেন বিজেপির নতুন মুখ?

 

 

 

 

 

বন্ধ করুন