বাংলা নিউজ > ঘরে বাইরে > Hardik Patel Joins BJP: কংগ্রেস ছাড়ার কয়েকদিন পরই বিজেপিতে যোগ ‘মোদী অনুগত সৈনিক’ হার্দিকের
যাবতীয় জল্পনা সত্যি প্রমাণিত করে আজ বিজেপিতে যোগ দিলেন হার্দিক প্যাটেল।

Hardik Patel Joins BJP: কংগ্রেস ছাড়ার কয়েকদিন পরই বিজেপিতে যোগ ‘মোদী অনুগত সৈনিক’ হার্দিকের

  • Hardik Patel Joins BJP: এককালে পাটিদার সংরক্ষণের পক্ষে আন্দোলন করে রাজনৈতিক মহলে নিজের পরিচিতি তৈরি করেছিলেন। আগের নির্বাচনে নিজে ভোটে না লড়লেও বিজেপির বিরুদ্ধে প্রচারে নেমেছিলেন। পরবর্তীতে কংগ্রেসে যোগ দিয়ে হয়েছিলেন রাজ্যের কার্যকরী সভাপতি। তবে ২০২২ সালের নির্বাচন এগিয়ে আসতেই তাল কেটেছিল।

কংগ্রেস ছেড়েছিলেন আগেই। বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা শুরু হয়েছিল তার আগে থেকেই। সেই সব যাবতীয় জল্পনা সত্যি প্রমাণিত করে আজ বিজেপিতে যোগ দিলেন হার্দিক প্যাটেল। এককালে পাটিদার সংরক্ষণের পক্ষে আন্দোলন করে রাজনৈতিক মহলে নিজের পরিচিতি তৈরি করেছিলেন। আগের নির্বাচনে নিজে ভোটে না লড়লেও বিজেপির বিরুদ্ধে প্রচারে নেমেছিলেন। পরবর্তীতে কংগ্রেসে যোগ দিয়ে হয়েছিলেন রাজ্যের কার্যকরী সভাপতি। তবে ২০২২ সালের নির্বাচন এগিয়ে আসতেই তাল কেটেছিল। পরে রাহুল গান্ধীর মতো নেতার চেষ্টা সত্ত্বেও কংগ্রেস ছেড়ে দেন। আর এবার সরাসরি বিজেপিতে যোগ দিলেন হার্দিক।

২০১৭ সালে পাটিদার আন্দোলনের (২০১৫-২০১৯) নামে গুজরাট কাঁপিয়ে দিয়েছিলেন হার্দিক। তখন তাঁর মুখে ছিল বিজেপির প্রতি শুধুই শ্লেষ। পাটিদার সম্প্রদায়ের জন্য সংরক্ষণের দাবি জানিয়ে ময়দানে নেমেছিলেন হার্দিক। পরে ২০১৯ সালে কংগ্রেসে যোগ দেন তিনি। তবে তিন বছরেই মোহ ভঙ্গ হয় তাঁর। গত ১৮ মে শতাব্দী প্রাচীন দলের হাত ছেড়ে দেন হার্দিক। অবশ্য হার্দিকের দল ছাড়ার আগের থেকেই তাঁর বিজেপি যোগের জল্পনা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত সেই জল্পনাই সত্যি করে আজ গেরুয়া শিবিরে যোগ দিলেন হার্দিক।

বিগত দিনে ধারাবাহিক ভাবে কংগ্রেসের সমালোচনা করতে দেখা গিয়েছিল তাঁকে। এই কারণে জল্পনা-কল্পনা তৈরি হয়েছিল হার্দিকের রাজনৈতিক ভবিষ্যত নিয়ে। এই আবহে কংগ্রেস ছেড়ে বিস্ফোরণ ঘটান হার্দিক। পদত্যাগ পত্রে, তিনি দলের প্রতি তাঁর হতাশা আড়াল করার কোনও চেষ্টা করেননি। তিনি বলেন যে পার্টিতে তাঁর গুরুত্বের অভাব ছিল এবং দলের একমাত্র অবস্থান হল প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে কেন্দ্রের সব পদক্ষেপের বিরোধিতা করা। আর আজ সকালে হার্দিক টুইট করে লেখেন, ‘জাতীয়, আঞ্চলিক এবং সামাজিক স্বার্থে আমি একটি নতুন অধ্যায় শুরু করতে চলেছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে জাতীয় সেবার বিশাল কাজে আমি একজন ক্ষুদ্র সৈনিক হিসেবে কাজ করব।’

 

বন্ধ করুন