বাংলা নিউজ > ঘরে বাইরে > নির্বাচনের আগে উত্তরাখণ্ডে নয়া সমীকরণ, হরিশ-ত্রিবেন্দ্র বৈঠকে ঘিরে জোর জল্পনা
কংগ্রেস নেতা হরিশ রাওয়াতের সঙ্গে বিজেপি নেতা ত্রিবেন্দ্র সিং রাওয়াত। (হিন্দুস্তান টাইমস)
কংগ্রেস নেতা হরিশ রাওয়াতের সঙ্গে বিজেপি নেতা ত্রিবেন্দ্র সিং রাওয়াত। (হিন্দুস্তান টাইমস)

নির্বাচনের আগে উত্তরাখণ্ডে নয়া সমীকরণ, হরিশ-ত্রিবেন্দ্র বৈঠকে ঘিরে জোর জল্পনা

  • কংগ্রেস নেতা হরিশ রাওয়াতের সঙ্গে বিজেপি নেতা ত্রিবেন্দ্র সিং রাওয়াতের বৈঠকে জোর জল্পনা রাজনৈতিক মহলে। দুই নেতাই নিজেদের দল নিয়ে খুশি নন বলে বহু দিন ধরেই জল্পনা চলছিল।

নির্বাচনের আগে উত্তরাখণ্ডে বড় ভাঙনের ইঙ্গিত বিজেপিতে। প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত কংগ্রেসের হরিশ রাওয়াতের সঙ্গে এদিন দেখা করতেই শুরু হয়েছে নয়া জল্পনা। প্রাক্তন মু্খ্যমন্ত্রী ত্রিবেন্দ্রর কংগ্রেসে যোগ নিয়ে জল্পনা শুরু হয়েছে উত্তরাখণ্ডের রাজনৈতিক পরিসরে।

জল্পনাকে আরও উস্কে দিতে হরিশ ও ত্রিবেন্দ্র নিজরাই নিজেদের ফেসবুক পেজে তাঁদের বৈঠকের ছবি পোস্ট করেছেন। ছবি পোস্ট করে উভয় নেতাই একে অপরের মঙ্গল কামনা করেছেন। বৈঠকটিকে দুই নেতাই বন্ধুত্বপূর্ণ সাক্ষাত বলে অভিহিত করেছেন।

হরিশ রাওয়াত ছবিটি পোস্ট করে লেখেন, 'ত্রিবেন্দ্র সিং রাওয়াতকে এতটা উত্সাহী মেজাজে দেখে ভালো লাগল।' ত্রিবেন্দ্র সিং তাঁর ফেসবুক পেজে বলেন যে তিনি দীর্ঘ বিরতির পরে হরিশের সঙ্গে দেখা করলেন। বিজেপি নেতা লেখেন, 'দীর্ঘদিন পর শ্রদ্ধেয় হরিশ রাওয়াতের সঙ্গে দেখা হল। কোভিড-১৯ থেকে সেরে ওঠার পর তাঁর স্বাস্থ্যের উন্নতি হয়েছে। তাঁর স্বাস্থ্য সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি নিজের স্টাইলে উত্তর দেন- আমি সুস্থ আছি।'

যদিও উভয় নেতা এই বৈঠকটিকে সৌজন্য সাক্ষাৎ বলে অভিহিত করেছেন, রাজনৈতিক বিশ্লেষকরা একে 'ক্ষমতার প্রদর্শন' বলে অভিহিত করেছেন। প্রসঙ্গত, দুজনেই নিজের নিজের দলে হতাশ। হরক সিং রাওয়াত এবং কংগ্রেসের অন্যান্য আট কংগ্রেস ত্যাগী বিজেপি নেতার প্রতি ক্ষুব্ধ হরিশ রাওয়াত। এই আট নেতা কংগ্রেসে ফিরতে পারেন বলে ম্প্রতি জল্পনা শুরু হয়েছে। ২০১৬ সালে বিজেপিতে চলে গিয়েছিলেন এই আট নেতা। এর ফলে তাঁর সরকারের পতন হয়েছিল। এদিকে ত্রিবেন্দ্র সিং হতাশ কারণ তিনি মনে করেন যে মুখ্যমন্ত্রিত্ব থেকে তাঁর পদত্যাগ করাটা তাঁর রাজনৈতিক ক্যারিয়ারে একটি দাগ ফেলেছে। তাই দুজনেই তাঁদের বৈঠকের সেই ছবির মাধ্যমে সেই হতাশা এবং রাজনৈতিক 'দর' প্রদর্শনের চেষ্টা করে থাকতে পারেন।

বন্ধ করুন