বাড়ি > ঘরে বাইরে > চটি পর্যন্ত ছিল না হরিবংশের কাছে- রাজ্যসভায় ডেপুটি চেয়ারপার্সনের প্রশংসায় মোদী
হরিবংশ নারায়ণ সিং
হরিবংশ নারায়ণ সিং

চটি পর্যন্ত ছিল না হরিবংশের কাছে- রাজ্যসভায় ডেপুটি চেয়ারপার্সনের প্রশংসায় মোদী

  • এদিন ধ্বনি ভোটে বিরোধীদের প্রার্থী মনোজ ঝা-কে সহজেই পরাজিত করেন হরিবংশ

ফের রাজ্যসভার ডেপুটি চেয়ারপার্সন পদে নির্বাচিত হলেন সংযুক্ত জনতা দলের সাংসদ হরিবংশ নারায়ণ সিং। এদিন ধ্বনি ভোটে বিরোধীদের প্রার্থী মনোজ ঝা-কে সহজেই পরাজিত করেন হরিবংশ। তাঁর নির্বাচনের পর তাঁকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

মোদী বলেন যে দ্বিতীয় বার নির্বাচিত হওয়ার জন্য হরিবংশজিকে অভিনন্দন। যেভাবে জেডিইউ সাংসদ রাজ্যসভা পরিচালনা করেছেন সেটা সকলের মন জয় করেছে বলে জানান মোদী। প্রধানমন্ত্রী বলেন হরিবংশ একজন সৎ সাংবাদিক ও তাঁর সাংবাদিকতাকে তিনি খুব শ্রদ্ধা করেন। 

হরিবংশ যে খুব সাধারণ পরিবার থেকে উঠে এসেছেন, সেটাও তুলে ধরেন মোদী। নিম গাছের নিচে পড়াশুনো করতেন জেডিইউ সাংসদ। তাঁর জুতোও ছিল না ও যখন তিনি হাইস্কুলে গেলেন তখনই চর্মশিল্পীকে দায়িত্ব দেওয়া হয় জুতো বানানোর। প্রতিদিন হরিবংশ গিয়ে দেখতেন কতটা হল জুতো সেলাই। 

রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান যে জয় প্রকাশ নারায়ণের আদর্শে অনুপ্রাণিত সেই কথাও বলেন তিনি। যেভাবে সুচারূ রূপে হরিবংশ নিজের কাজ করেছেন ও বিদেশে ভারতের প্রতিনিধি করেছেন, তারও প্রশংসা করেন তিনি। 

অন্যদিকে এক সাধারণ ঘরের ছেলেকে এত বড় সুযোগ দেওয়ায়  দেশবাসী ও রাজ্যসভার সাংসদদের ধন্যবাদ দেন হরিবংশ। তিনি বলেন যে ইংরাজি মাধ্যমে শিক্ষালাভ করার সুযোগ তাঁর হয় নি, কিন্তু যে ভাবে তিনি সমর্থন পেয়েছেন সবার থেকে সেটায় তিনি আপ্লুত। 

বন্ধ করুন