বাংলা নিউজ > ঘরে বাইরে > রোহিতকে ছাপিয়ে গেলেন হরমন, ইংল্যান্ডের মাটিতে গড়লেন নজির
হরমনপ্রীত কৌর (REUTERS)

রোহিতকে ছাপিয়ে গেলেন হরমন, ইংল্যান্ডের মাটিতে গড়লেন নজির

  • আজকের ম্যাচে ২০ রান করে রোহিতকে টপকে যান হরমনপ্রীত। বর্তমানে ইংল্যান্ডের মাটিতে টি-২০ তে হরমনপ্রীতের ঝুলিতে রয়েছে ৩৩৯ রান। দ্বিতীয় স্থানে থাকা রোহিত শর্মা করেছেন ৩৩৫ রান।

শুভব্রত মুখার্জি: ইংল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষেই টি-২০ সিরিজে মুখোমুখি হয়েছে ভারতীয় মহিলা দল। হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারত প্রথম ম্যাচে একেবারেই ভালো খেলতে পারেনি। কার্যত একপেশে ম্যাচে ভারতকে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড দল। তবে ম্যাচ হারলেও এই ম্যাচ থেকে ভারতের পাওনা হরমনপ্রীত কৌরের নজির। ভারতীয় সিনিয়র পুরুষ দলের অধিনায়ক রোহিত শর্মাকে টপকে গেলেন তিনি। ইংল্যান্ডের মাটিতে আপাতত টি-২০তে ভারতের সর্বাধিক রান সংগ্রাহক হরমনপ্রীত।

আজকের ম্যাচে ২০ রান করে রোহিতকে টপকে যান হরমনপ্রীত। বর্তমানে ইংল্যান্ডের মাটিতে টি-২০ তে হরমনপ্রীতের ঝুলিতে রয়েছে ৩৩৯ রান। দ্বিতীয় স্থানে থাকা রোহিত শর্মা করেছেন ৩৩৫ রান। ৩০১ রান করে তৃতীয় স্থানে রয়েছেন স্মৃতি মন্ধানা। ২১৮রান করে চতুর্থ স্থানে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়িক মিতালি রাজ। উল্লেখ্য ইংল্যান্ডের মাটিতে টি-২০ ফর্ম্যাটে যেমন রান সংগ্রাহক হিসেবে রোহিতকে টপকে গিয়েছেন হরমনপ্রীত। তেমনি আজকের ম্যাচেই ইংল্যান্ডের ২২ গজে টি-২০তে ৩০০ রানের গন্ডি টপকে গিয়েছেন স্মৃতি মন্ধানা।

এদিন প্রথমে ব্যাট করে ভারত ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩২ রান করে তারা। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করে অপরাজিত থাকেন দীপ্তি শর্মা। মন্ধানা ২৩ এবং হরমনপ্রীত ২০ রান করেন। ইংল্যান্ডের হয়ে চার উইকেট নেন সারা গ্লেন। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে ১৩ ওভারেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড দল। সোফিয়া ডাঙ্কলি ৬১ রান করে অপরাজিত থাকেন। ড্যানি ওয়াট করেন ২৪। অ্যালিস ক্যাপসি ৩২ রানে অপরাজিত থাকেন।

বন্ধ করুন