বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ মোদী সরকার, প্রমাণ করল হর্ষবর্ধনের পদত্যাগ : চিদম্বরম
পি চিদম্বরম।
পি চিদম্বরম।

করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ মোদী সরকার, প্রমাণ করল হর্ষবর্ধনের পদত্যাগ : চিদম্বরম

চিদম্বরমের কটাক্ষ, এই পদত্যাগের মাধ্যমে মন্ত্রীদের একটা শিক্ষা নেওয়া উচিত। সেটা হল, ভালো হলে সব কৃতিত্ব প্রধানমন্ত্রীর। কিন্তু কোথাও কোনও ভুল হলে সব দায়ভার মন্ত্রীকে নিতে হবে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের পদত্যাগ নিয়ে এবার কেন্দ্রের প্রতি তোপ দাগলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগে প্রাক্তন অর্থমন্ত্রীর দাবি, স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের মাধ্যমে মহামারী নিয়ন্ত্রণের ব্যর্থতা স্বীকার করে নিল কেন্দ্র। উল্লেখ্য, এদিন যে কজন কেন্দ্রীয় মন্ত্রী পদত্যাগ করেছেন, তাঁদের মধ্যে হর্ষবর্ধন হলেন একজন।

এদিন টুইটে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ নিয়ে সরব হয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীই শুধু নয়, জাতীয় শিক্ষানীতি নিয়েও সরব হয়েছেন চিদম্বরম। শিক্ষামন্ত্রীর পদত্যাগ নিয়েও মুখ খুলেছেন তিনি। একইসঙ্গে চিদম্বরমের কটাক্ষ, এই পদত্যাগের মাধ্যমে মন্ত্রীদের একটা শিক্ষা নেওয়া উচিত। সেটা হল, ভালো হলে সব কৃতিত্ব প্রধানমন্ত্রীর। কিন্তু কোথাও কোনও ভুল হলে সব দায়ভার মন্ত্রীকে নিতে হবে। আনুগত্যের এই মূল্য এখন মন্ত্রীদের চোকাতে হচ্ছে। এদিন যে সব কেন্দ্রীয় মন্ত্রী পদত্যাগ করেছেন তাঁরা হলেন, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল, কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী রবিশংকর প্রসাদ, কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রী প্রকাশ জাভড়েকর-সহ আরও অনেকে। কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন রাজ্যের দেবশ্রী চৌধুরী ও বাবুল সুপ্রিয়।

কিন্তু যাঁরা পদত্যাগ করেছেন, তাঁদের সবার ক্ষেত্রে পদত্যাগের পিছনে কী কারণ লুকিয়ে রয়েছে, সে বিষয়টি স্পষ্ট নয়।

বন্ধ করুন