বাংলা নিউজ > ঘরে বাইরে > বারো বছর ধরে গরমে যাত্রীদের জল খাওয়াচ্ছেন এই বাস কন্ডাক্টর, হলেন ভাইরাল
কন্ডাক্টর সুরেন্দ্র শর্মা একটি ঘটি করে জল নিয়ে বাসে ওঠেন। তারপর সেখান থেকে জল ঢেলে যাত্রীদের দিকে এগিয়ে দেন। ছবি: টুইটার (Twitter)

বারো বছর ধরে গরমে যাত্রীদের জল খাওয়াচ্ছেন এই বাস কন্ডাক্টর, হলেন ভাইরাল

কন্ডাক্টর সুরেন্দ্র শর্মা। নিয়মিত একটি ঘটি করে জল নিয়ে বাসে ওঠেন। তারপর সেখান থেকে জল ঢেলে যাত্রীদের দিকে এগিয়ে দেন। গরমে ক্লান্ত যাত্রীরা সকলেই তাঁর ব্যবহারে অভিভূত হয়ে যান।

গরমে বেশি করে জল পান করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষত ট্রেনে-বাসে যাঁরা যাত্রা করেন, তাঁদের গরমে প্রচুর ঘাম হয়। অথচ বেশিরভাগ ক্ষেত্রেই পর্যাপ্ত জল পান করা হয় না। বোতলে বড়জোর অল্প জল ধরে। অনেকের পক্ষে সেটাও সম্ভব হয় না। বাসযাত্রীদের এই কষ্টের কথাই উপলব্ধি করেছেন এক কন্ডাক্টর। আর নিজের ইচ্ছাতেই সকলে জল পান করাচ্ছেন তিনি। এমনই এক দয়ালু বাস কন্ডাক্টরের কাহিনী ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ওই ব্যক্তির নাম সুরেন্দ্র শর্মা। হরিয়ানা রোডওয়েজে কাজ করেন। আর পাঁচটা বাস কন্ডাক্টরের মতো তিনিও টিকিটের তোড়া, টাকার ব্যাগ নিয়ে পেশা নির্বাহ করেন। তবে এই একটি দিক দিয়ে, তিনি সবার থেকে আলাদা।

রোহতকের বাসিন্দা ওই ব্যক্তি নিয়মিত বাসে যাত্রীদের জল খাওয়ান। একটি ঘটি করে জল নিয়ে বাসে ওঠেন। তারপর সেখান থেকে জল ঢেলে যাত্রীদের দিকে এগিয়ে দেন। গরমে ক্লান্ত যাত্রীরা সকলেই তাঁর ব্যবহারে অভিভূত হয়ে যান।

একদিন-দু'দিন নয়। গত ১২ বছর ধরেই এমনটা করে আসছেন সুরেন্দ্র।

তাঁর এই মানবিক দিকটি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন আইএএফ অফিসার অণ্বিশ শরণ। সুরেন্দ্রর ছবি শেয়ার করেছেন তিনি। ছবিতে তাঁকে জল দান করতে দেখা যাচ্ছে।

সুরেন্দ্র যে তাঁর কাজের জন্য বেশ জনপ্রিয়, তাও বোঝা যাচ্ছে কমেন্ট সেকশনে। এক নিত্যযাত্রী কমেন্টে জানিয়েছেন, তিনিও সুরেন্দ্রকে এভাবে বাসে জল দিতে দেখেছেন।

এমন আপাতদৃষ্টিতে ছোটখাটো কাজের মাধ্যমেও যে মানুষের পাশে দাঁড়ানো যায়, সেটাই দেখিয়ে দিয়েছেন সুরেন্দ্র। নেটিজেনরা সকলেই তাঁর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

বন্ধ করুন