বাংলা নিউজ > ঘরে বাইরে > 'BJP-RSS নেতারা আসবেন না', মেয়ের বিয়েতে অভিনব কার্ড ছাপিয়ে ভাইরাল কৃষক ‘বাবা’
ভাইরাল বিয়ের কার্ডের ছবি (ছবি সৌজন্যে টুইটার)

'BJP-RSS নেতারা আসবেন না', মেয়ের বিয়েতে অভিনব কার্ড ছাপিয়ে ভাইরাল কৃষক ‘বাবা’

  • কৃষি আইন প্রত্যাহারের সরকারি সিদ্ধান্ত ঘোষিত হওয়ার পরও কঠোর অবস্থান নিচ্ছেন কৃষকরা।

বিয়ের আমন্ত্রণ পত্রে লেখা - 'বিজেপি, জেজেপি ও আরএসএস নেতারা এই বিয়েতে আসবেন না।' আর এহেন কার্ড ছাপিয়েই খবরে এলেন হরিয়ানার এক কৃষক। ঝজ্জরের গ্বালিশান গ্রামের কৃষক রাজেশ ধনখড় নিজের মেয়ের বিয়ের কার্ডে বিজেপি, আরএসএস নেতাদের না আসতে বলেন। উল্লেখ্য, বিগত এক বছর ধরে কৃষি আইনের বিরোধিতায় আন্দোলনের সুর চড়িয়েছিলেন কৃষকরা। আর এই আবহে অভিনব ভঙ্গিতে আমন্ত্রণ পত্র ছাপিয়ে ভাইরাল কৃষক।

কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী মোদী ঘোষণা করেন যে তিন কৃষি আইন প্রত্যাহার করা হবে। সংসদের শীতকালীন অধিবেশন শুরু হলেই এই সংক্রান্ত বিল পেশ হবে আগামী সোমবার। তবে কৃষকদের আন্দোলন জারি আছে। ন্যূনতম সহায়ক মূল্য সহ আরও পাঁচটি দাবিতে এখনও সুর চড়িয়ে রেখেছেন বিক্ষোভকারীরা। আর এই মেয়ের বিয়ের কার্ডের মাধ্যমে রাজেশও প্রতিবাদ জানালেন কেন্দ্রীয় সরকারের।

কোনও বিজেপি, জেজেপি (হরিয়ানায় বিজেপির শরিক), আরএসএস নেতাকে মেয়ের বিয়েতে আসতে না দিয়ে রাজেশের স্পষ্ট বার্তা, যতদিন না ন্যূনতম সহায়ক মূল্য নিশ্চিত হচ্ছে, ততদিন কৃষকদের এই আন্দোলন চলতে থাকবে। কৃষক আন্দোলনের সঙ্গে খালিস্তানি, পাকিস্তানি যোগের উল্লেখ করায় অভিনব কায়দায় বিয়ের কার্ডে বিশেষ বার্তা ছাপিয়ে নিজের প্রতিবাদী সুর চড়ালেন কৃষক।

আগামী ২৯ নভেম্বর শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। ওইদিনই কৃষি পণ্যের উপর ন্যূনতম সহায়ক মূল্য নিশ্চিত করার দাবিতে সংসদ অভিযানে সামিল হচ্ছে ৬০টি ট্র্যাক্টর। এর আগে বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে কৃষি আইন বাতিলের প্রস্তাব গৃহীত হয়। তবে কৃষি আইন প্রত্যাহারের সরকারি সিদ্ধান্ত ঘোষিত হওয়ার পরও কঠোর অবস্থান নিচ্ছেন কৃষকরা।

 

বন্ধ করুন