বাংলা নিউজ > ঘরে বাইরে > হরিয়ানায় মেয়র ভোটে ভরাডুবি বিজেপি'র
ফাইল ছবি
ফাইল ছবি

হরিয়ানায় মেয়র ভোটে ভরাডুবি বিজেপি'র

শহুরে অঞ্চলের ভোটে খারাপ ফল শাসক দলের

একদিকে চলছে পঞ্জাব ও হরিয়ানায় কৃষক আন্দোলন। তার মধ্যেই হরিয়ানায় শহুরে অঞ্চলের ভোটে বড় ধাক্কা খেল শাসক বিজেপি-জেজেপি জোট। তিনটি শহরের মেয়র নির্বাচনে মাত্র একটিতে জিতেছে জোট। এই প্রথমবার সরাসরি মেয়র নির্বাচন হল রাজ্যে। 

হরিয়ানার তিন শহর আম্বালা, পঞ্চকুলা ও সোনিপাতে রবিবার মেয়র নির্বাচন হয়। সেখানে কোনওক্রমে পঞ্চকুলায় জিতেছে বিজেপি। কংগ্রেস জিতেছে সোনিপাতে ও আম্বালায় জিতেছে হরিয়ানা জনচেতনা পার্টি। মাত্র দুই বছর আগেই পাঁচটি শহরের মেয়র ভোটে একচেটিয়া জিতেছিল গেরুয়া দল। 

আম্বালায় বিজেপি মেয়র পদ প্রার্থী হেরেছেন ৮০৮৪ ভোটে। পঞ্চকুলায় বিজেপির কূলভূষণ গোয়েল জিতেছেন ২০৫৭ ভোটে। অন্যদিকে সোনিপাতে কংগ্রেস প্রার্থী নিখিল মদন জিতেছেন ১৩,৮১৮ ভোটে। 

এই তিনটি শহরে ওয়ার্ডে নির্বাচন হয়েছে আলাদা করে। আম্বালায় বিজেপি কুড়িটির মধ্যে আটটি আসন পেয়েছে। জনচেতনা পার্টি পেয়েছে সাতটি ও কংগ্রেস তিনটি আসন। সোনিপাতে কুড়িটির মধ্যে নয়টি আসন পেয়েছে কংগ্রেস, দশটি বিজেপি। পঞ্চকুলায় বিজেপি পেয়েছে নয়টি আসন, জোটসঙ্গী জেজেপি দুটি আসন। কংগ্রেস পেয়েছে সাতটি আসন। 

এছাড়াও রেওয়ারির মিউনিসিপাল কাউন্সিল ও রোহতাক, রেওয়ারি ও হিসারের মিউনিসিপাল কমিটির ভোটের ফল এদিন বেরিয়েছে। রেওয়ারিতে মিউনিসিপাল কাউন্সিলে জয়ী হয়েছেন বিজেপির পুনম যাদব। তবে মিউনিসিপাল কমিটিতে জয়জয়কার হয়েছে নির্দলদের, হেরেছে বিজেপি জোট প্রার্থীদের। 

 

বন্ধ করুন