বাড়ি > ঘরে বাইরে > বম্বে হাইকোর্টে বড় জয় অর্ণব গোস্বামীর
অর্ণব গোস্বামী (PTI)
অর্ণব গোস্বামী (PTI)

বম্বে হাইকোর্টে বড় জয় অর্ণব গোস্বামীর

অর্ণবের বিরুদ্ধে দায়ের হওয়া দুটি এফআইআরের ক্ষেত্রেই প্রক্রিয়া স্থগিত করার নির্দেশ দিয়েছে আদালত। 

আপাতদৃষ্টিতে কেসগুলিতে সারবত্তা নেই। এই যুক্তি দেখিয়ে সাংবাদিক অর্ণব গোস্বামীর বিরুদ্ধে করা পুলিশের এফআইআরগুলিকে স্থগিত করার নির্দেশ দিল বম্বে হাইকোর্ট। অর্ণবের বিরুদ্ধে পুলিশ কোনও ব্যবস্থা নিতে পারবে না বলে জানিয়েছে আদালত। 

  এই মুহূর্তে অর্ণবের বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করেছে মুম্বই পুলিশ। একটি হচ্ছে এনএম যোশী মার্গ পুলিশ স্টেশনে পালঘর সাধু হত্যা ঘটনা নিয়ে সাম্প্রদায়িক কভারেজ হয়েছে এই নিয়ে। অন্যটি হল পাইধোনি পুলিশ স্টেশনে, বান্দ্রা স্টেশনে পরিযায়ীদের জমায়েত নিয়ে অর্ণবরে তথাকথিত সাম্প্রদায়িক কভারেজ নিয়ে। এই এফআইআরগুলি বাতিল করার জন্য প্রথম শীর্ষ আদালত ও পরে বম্বে হাইকোর্টে আবেদন করেন অর্ণব। 

অর্ণবের পক্ষে হরিশ সালভে বলেন যে সনিয়া গান্ধীর সমালোচনা করার জন্যে তার বিরুদ্ধে আইপিসি-র ১৫৩এ ধারায় মামলা করা হয়েছে। মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে কথা বলায় অর্ণবের কণ্ঠরোধ করা হচ্ছে বলে তাঁর উকিল দাবি করেন। এর আগে সুপ্রিম কোর্ট অর্ণবের বিরুদ্ধে দায়ের করা এফআইআর খারিজ করেনি। তাঁর আবেদন অনুযায়ী সিবিআইয়ের কাছেও মামলা পাঠায়নি আদালত। 

এদিন দুই সদস্যের বেঞ্চ বলে অর্ণব জনতাকে খেপাতে চেয়েছিল নিজের কভারেজের মাধ্যমে, এই দাবির কোনও সারবত্তা নেই। কার্যত অর্ণবের বিরুদ্ধে এফআআরযে দাঁড়ায় না, এদিন সাফ করে দিলেন বিচারপতিরা। 

বন্ধ করুন