বাংলা নিউজ > ঘরে বাইরে > হাথরাসে যাওয়ার পথে ‘কোভিড নিয়ম ভঙ্গ’, রাহুল-প্রিয়ঙ্কার বিরুদ্ধে দায়ের এফআইআর
হাথরাসের পথে রাহুল ও প্রিয়াঙ্কা (ছবি সৌজন্য পিটিআই)
হাথরাসের পথে রাহুল ও প্রিয়াঙ্কা (ছবি সৌজন্য পিটিআই)

হাথরাসে যাওয়ার পথে ‘কোভিড নিয়ম ভঙ্গ’, রাহুল-প্রিয়ঙ্কার বিরুদ্ধে দায়ের এফআইআর

  • রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী বঢরার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

হাথরাসের ঘটনায় স্বতঃপ্রণোদিতভাবে উদ্যোগ নিল এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ। আগামী ১২ অক্টোবর অতিরিক্ত মুখ্যসচিব (স্বরাষ্ট্র), ডিডিপি, এডিজি (আইন-শৃঙ্খলা), হাথরাসের জেলাশাসক ও পুলিশ সুপার-সহ উত্তরপ্রদেশের শীর্ষ আধিকারিকদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতিরা। প্রয়োজনীয় নথি-সহ তাঁদের নিজেদের বক্তব্য পেশ করতে হবে।

সংবাদপত্রের রিপোর্টের উপর ভিত্তিতে তরুণীর বাবা, মা, ভাই-সহ পরিবারের সদস্যের আদালতে হাজির করানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে বিচারপতি রঞ্জন রায় এবং জসপ্রীত সিংয়ের ডিভিশন বেঞ্চ। তরুণীর শেষকৃত্যের বিষয়েও পরিবারের বক্তব্য শোনা হবে। 

মহাত্মা গান্ধীকে উদ্ধৃত করা হয় সেই নির্দেশে। ডিভিশন বেঞ্চ বলে, ‘কয়েকটি সংবাদপত্রের প্রতিবেদন এবং অডিয়ো-ভিস্যুয়াল মিডিয়ায় অনুষ্ঠানের উপর ভিত্তি করে অত্যন্ত সংবেদনশীল ও গুরুত্বপূর্ণ বিষয়ে আমরা স্বতঃপ্রণোদিত উদ্যোগ নিতে আজ আমরা বাধ্য হয়েছি। যা দেশের নাগরিক এবং রাজ্যের মানুষের প্রাথমিক মানবিক বা মৌলিক অধিকারকে ছুঁয়ে গিয়েছে।’

এদিকে গৌতম বুদ্ধ নগরের পুলিশ কমিশনার অলোক সিং জানিয়েছেন, ১৪৪ ধারা ভঙ্গের জন্য রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী বঢরা এবং অজ্ঞাতপরিচয় বিক্ষোভকারীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এছাড়াও বড় জমায়েত করায় মহামারী আইনে লঙ্ঘনের অভিযোগেও তাঁদের বিরুদ্ধে এফআইআর রুজু হয়েছে।

বন্ধ করুন