বাংলা নিউজ > ঘরে বাইরে > HCL salary update: সিনিয়র কর্মচারীদের বেতন বাড়বে না, বড় ধাক্কা আইটি কোম্পানিতে, কারণটা কী?

HCL salary update: সিনিয়র কর্মচারীদের বেতন বাড়বে না, বড় ধাক্কা আইটি কোম্পানিতে, কারণটা কী?

HCL অফিস (MINT_PRINT)

এবার আইটি সেক্টরে বড় ধাক্কা। বেতন নিয়ে বড় সিদ্ধান্ত। 

HCL Technology-তে কর্মরতদের জন্য় বেশ মন খারাপের খবর। বৃহস্পতিবার কোম্পানির চিফ ফিনান্সিয়াল অফিসার প্রতীক আগরওয়াল জানিয়েছেন, HCL Technologies সিদ্ধান্ত নিয়েছে, আইটি ক্ষেত্রে যারা সিনিয়র কর্মী রয়েছেন তাদের স্য়ালারি ইনক্রিমেন্ট এবছর আর হচ্ছে না। অর্থাৎ তাদের বেতন এবছর আর বাড়বে না। 

সিএনবিসির প্রতিবেদন অনুসারে খবর, HCL Tech সিএফও জানিয়ে দিয়েছেন, জুনিয়র ও মিড সিনিয়র যে সমস্ত কর্মচারী রয়েছেন তাদের বেতন বাড়তে পারে। তবে বর্ধিত বেতনটা কার্যকরী হতে কিছুটা সময় লাগবে। 

কিন্তু কেন এই সিদ্ধান্ত? সূত্রের খবর, আসলে ব্যয় সঙ্কোচনের রাস্তায় হাঁটতে চলেছে এই আইটি কোম্পানি। মূলত টার্গেটে পৌঁছনর জন্য এই বিশেষ ব্যবস্থা। মূলত বাজার খারাপ, ব্যবসায় মন্দা, লাভ ক্রমশ কমে যাওয়ার জেরে নানা দিক থেকে আর্থিক টানাটানির মধ্য়ে পড়েছে কোম্পানি। সেকারণে এবার মূলত উঁচুস্তরের কর্মীদের বেতন বৃদ্ধির ক্ষেত্রে কোপ পড়বে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এদিকে HCl কোম্পানিতে চাকরির সুযোগও ক্রমশ কমছে। কারণ নতুন করে আর লোকজন নিতে চাইছিল না এই আইটি কোম্পানি। কোম্পানির সিইও গত ১২ জুলাই জানিয়েছিলেন, কোম্পানির কর্মী সংখ্যা কমেছে কারণ আমরা নতুন করে আর হায়ার করতে চাইনি। এদিকে জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্য়ে এই আইটি কোম্পানি ৩৬৭৪জন কর্মী নিয়োগ করেছিল। এই সময়কালের মধ্য়ে অন্তত ৪৪৮০জন ফ্রেশারকে হায়ার করেছিল কোম্পানি। 

তবে এবার বেতন বৃদ্ধির ক্ষেত্রে কিছুটা লাগাম টানা হচ্ছে । মূলত জুন মাস থেকে আইটি সেক্টরে নতুন করে মন্দা দেখা যাচ্ছে। তার প্রভাব পড়ছে এবার কর্মীদের বেতনের ক্ষেত্রে। তবে এই পরিস্থিতি থেকে দ্রুত মুক্ত হবে আইটি কোম্পানি এব্যাপারে আশাবাদী এই আইটি কোম্পানি। তবে নতুন করে আর খরচ বৃদ্ধি করতে চাইছে না এইচসিএল। এবার ব্যয় সঙ্কোচের রাস্তায় হাঁটতে চাইছে এই কোম্পানি। তবে মূলত পদস্থ কর্মীদের বেতন বৃদ্ধির ক্ষেত্রেই সমস্যা হতে পারে বলে খবর। কিন্তু নীচুতলায় যাঁরা কাজ করেন তাদের ইনক্রিমেন্ট হবে। কিন্তু সেটা লাগু হবে একটু দেরিতে। 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

বিদেশ থেকে এসে থাকতে গেলে বিশ্বের সবচেয়ে সস্তা দেশ কোনটি? সেরা দশে ভারত কোথায় ট্রাম্পকে হত্যার চেষ্টা কি কোনও বৃহত্তর ষড়যন্ত্র? তদন্তে নেমে মুখ খুলল FBI জম্মু ও কাশ্মীরে আইন সংশোধন, আরও ক্ষমতা বাড়ল LG-র UEFA Euro 2024-এর পুরস্কার মূল্য আকাশছোঁয়া, কে কী প্রাইজ পেলেন দেখে নিন এক নজরে চোখ গোল গোল, মুখ হাঁ! আম্বানির বিয়ের খাবার খেয়ে এ কী হল ধোনি-কন্যা জিভার খোঁপায় মালা, মাথায় টিকলি! বরের সঙ্গে অনন্তের রিসেপশনে বঙ্গকন্যা বিপাশা আম্বানিদের রিসেপশনে হাজির টাইগারও! এলেন বাবার সঙ্গে আসছে কর্কট সংক্রান্তি, সূর্যকে শক্তিশালী করে নাম যশ পেতে করুন ৫ কাজ 'আমাদের মধ্যে বিরোধ থাকতে পারে, তবে আমরা শত্রু নই', ট্রাম্পকে নিয়ে বললেন বাইডেন ছেলের রিসেপশনে অতিথি আপ্যায়নের জন্য সেজেগুজে হাজির মা নীতা অম্বানি

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.