বাংলা নিউজ > ঘরে বাইরে > এত কমে হোম লোন! এবার এক ধাক্কায় সুদের হার কমাল HDFC-ও
ছবি: মিন্ট
ছবি: মিন্ট

এত কমে হোম লোন! এবার এক ধাক্কায় সুদের হার কমাল HDFC-ও

দেশজুড়ে গৃহ ঋণের ক্ষেত্রে সুদের হার হ্রাসের ফলে তার সুপ্রভাব মিলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এক ধাক্কায় গৃহঋণে সুদের হার অনেকটাই কমাল HDFC । প্রায় ৫ বেসিস পয়েন্ট কমানোর পর HDFC-র গৃহ ঋণে সুদের হার দাঁড়াল ৬.৭৫% । বৃহস্পতিবার থেকেই এই হারে ঋণ মিলবে।

গত সপ্তাহেই এক ধাক্কায় গৃহ ঋণে সুদের হার অনেকটাই কমিয়েছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক ও কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গৃহ ঋণের ক্ষেত্রে রয়েছে বেশ কিছু প্ল্যান। উদাহরণস্বরূপ, SBI রেগুলার হোম লোন, SBI প্রিভিলেজ হোম লোন (সরকারি কর্মীদের জন্য), SBI সৌর্য্য হোম লোন (সেনাবাহিনীতে কর্মরতদের জন্য), SBI ম্যাক্স গেইন হোম লোন, SBI স্মার্ট হোম, SBI NRI হোম লোন, SBI ফ্লেক্সি পে হোম লোন (বড় অঙ্কের জন্য), SBI HerGhar হোম লোন (মহিলা আবেদনকারীদের জন্য)। এছাড়া টপআপ হোম লোন তো রয়েছেই। সুদের হার শুরু হচ্ছে মাত্র ৬.৭০% থেকে।

একইভাবে কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কও প্রায় ১০ বেসিস পয়েন্ট কমিয়ে গৃহ ঋণে সুদের হার ৬.৬৫% ধার্য করেছে। তবে এই অফার সীমিত সময়ের জন্য। আগামী ৩১ মার্চ পর্যন্তই পাবেন এই সুযোগ।

শুধু তাই নয়, SBI ও কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক থেকে চলতি মাসে কোনও লোন নিলে লাগবে না প্রসেসিং ফি-ও।দেশজুড়ে গৃহ ঋণের ক্ষেত্রে সুদের হার হ্রাসের ফলে তার সুপ্রভাব মিলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। করোনা পরিস্থিতির পর ধীরে ধীরে ছন্দে ফিরছে অর্থনীতি। সস্তায় ঋণের ফলে বাড়ি, নির্মাণ ইত্যাদির বাজার চাঙ্গা হবে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন