বাংলা নিউজ > ঘরে বাইরে > মাঝ আকাশে হার্ট অ্যাটাক, মৃত্যুর দোরগোড়া থেকে যাত্রীকে ফেরালেন বিমান কর্মীরা
গো ফাস্টের ক্রু মেম্বাররা এক যাত্রীর জীবন বাঁচালেন।

মাঝ আকাশে হার্ট অ্যাটাক, মৃত্যুর দোরগোড়া থেকে যাত্রীকে ফেরালেন বিমান কর্মীরা

  • একেবারে টিম হিসাবে ঝাঁপিয়ে পড়েন তারা। একজন মেম্বার ও চিকিৎসক ওই যাত্রীকে সিপিআর করা শুরু করে। এরপর AED( Automated external defibrillator) দিয়ে তাঁকে সুস্থ করার চেষ্টা করা হয়।

মাঝ আকাশেই হার্ট অ্যাটাক হয়েছিল এক যাত্রীর। আর তাঁকে মৃত্যুর দোরগোড়া থেকে ফিরিয়ে এনেছিলেন কেবিন crew। এক চিকিৎসকের সহায়তা গো ফাস্ট বিমান সংস্থার কেবিন ক্রুদের এই ভূমিকাকে সম্মান জানাল বিমান সংস্থা। তারা জানিয়েছে, গত ৮ মে ফ্লাইট নম্বর G8-057 কেরলের কুন্নুর থেকে দুবাই যাচ্ছিল। টুইট করে বিমান সংস্থা লিখেছে, আমাদের ক্রু মেম্বার অভিষেক, শিল্পা, সুমিত ও ইমলিতিমসুলা দ্রুত ওই অসুস্থ যাত্রীর পাশে দাঁড়ান। তাঁদের প্রশিক্ষণ আছে এনিয়ে। তাঁরা দ্রুত অন্যান্য যাত্রীদের শান্ত হতে বলেন। এরপর চিকিৎসককে ডেকে আনেন।

 

এরপর একেবারে টিম হিসাবে ঝাঁপিয়ে পড়েন তারা। একজন মেম্বার ও চিকিৎসক ওই যাত্রীকে সিপিআর করা শুরু করে। এরপর AED( Automated external defibrillator) দিয়ে তাঁকে সুস্থ করার চেষ্টা করা হয়। Go First জানিয়েছে, এ যেন একেবারে দেবদূত। ক্রু মেম্বার ও চিকিৎসক ওই যাত্রীর প্রাণরক্ষা করেছেন।

বিমান সংস্থা ওই টিমকে সাধুবাদ জানিয়েছেন। সিইও কৌশিক খোনা ও অন্যান্য মেম্বাররা তাঁদের সংবর্ধনা জানিয়েছেন। সুন্দরভাবে ওদের উৎসাহ দেওয়া হয়েছে। ওরা নজির তৈরি করেছেন। সূত্রের খবর, ওই রোগীর নাম ছিল ইয়ুনুস রায়ানর্থ ও চিকিৎসকের নাম শাবার আহমেদ।

বন্ধ করুন