বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: বন্যার জলে ভাসছে শহর! বাড়িতে জল ঢুকে আটকে গেলেন খোদ মেয়র
বন্যায় বিধ্বস্ত চট্টগ্রাম

বাংলাদেশ: বন্যার জলে ভাসছে শহর! বাড়িতে জল ঢুকে আটকে গেলেন খোদ মেয়র

  • শুক্র ও শনিবারের চট্টগ্রাম শহরে ২০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত হয়। প্রবল বৃষ্টিপাতের ফলে জলমগ্ন শহরের বিস্তীর্ণ এলাকা। মেয়রের বাড়িতেও এক হাঁটু জল।

গত শুক্র ও শনিবারের টানা বৃষ্টিতে বিপর্যস্ত চট্টগ্রাম শহরের জনজীবন। শহরের নিচু এলাকাগুলির অধিকাংশই চলে গিয়েছে জলের তলায়। বাংলাদেশ আবহাওয়া দফতরের দেওয়া তথ্য অনুযায়ী গত ১৭ ও ১৮ জুন চট্টগ্রাম শহরে মোট বৃষ্টিপাতের পরিমাণ ২০০ মিলিমিটারেরও বেশি। চট্টগ্রামের মেয়র রেজাউল করিমের বাড়ির সংলগ্ন রাস্তায় জল জমে সেই জল ঢুকে গিয়েছে মেয়রের বাড়িতে।

বাংলাদেশের এক সংবাদমাধ্যমকে মেয়র রেজাউল করিম জানিয়েছেন, তাঁদেরএলাকায় জল উঠেছে। এমনকী তাঁর বাড়ির উঠানে এবং ঘরের ভেতরও এক হাঁটু জল। এই অবস্থাতেই তাঁকে জরুরি কাজের জন্য বেরোতে হয়েছে। পাহাড়ি এলাকার ঝুঁকিপূর্ণ বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়ার কাজ চলছে।

গত পরশু থেকে টানা বৃষ্টিতে শুক্রবার রাতে শহরের নিচু অংশে জল জমে যায়। শনিবার সকালের বৃষ্টিতে সেই জমা জলের এলাকার পরিমাণ আরও বেড়ে যায়।

মেয়র রেজাউল করিম সংবাদমাধ্যমকে বলেন, স্থানীয় খাল থেকে বাঁধ অপসারণের কাজ শেষ না হওয়া পর্যন্ত এই সমস্যা চলতে থাকবে। মাটি যতক্ষণ খালে থাকবে ততক্ষণ জল সরতে পারবে না।

গত বছরের প্রবল বৃষ্টিতে ২ জুলাই ও ৩ অগাস্ট-সহ কয়েক দফায় ডুবেছিল মেয়র এম রেজাউল করিম চৌধুরীর বাড়ি। খবর বাংলাদেশ সংবাদমাধ্যম সূত্রে।

বন্ধ করুন